Christian Eriksen: অবিশ্বাস্য প্রত্যাবর্তন! ৭ মাস পর ফুটবলে হৃদরোগে আক্রান্ত হওয়া এরিকসেন

ফুটবলবিশ্বকে চমকে দিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন!

Updated By: Jan 31, 2022, 07:28 PM IST
Christian Eriksen: অবিশ্বাস্য প্রত্যাবর্তন! ৭ মাস পর ফুটবলে হৃদরোগে আক্রান্ত হওয়া এরিকসেন
ক্রিশ্চিয়ান এরিকসেন

নিজস্ব প্রতিবেদন: 'এভাবেও ফিরে আসা যায়!' ঠিক যেন রূপকথার অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লিখলেন ক্রিশ্চিয়ান এরিকসেন (Christian Eriksen)। গতবছর ইউরো কাপে (UEFA Euro 2020) মাঠের মধ্যেই ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ড্যানিশ মিডফিল্ডার ৭ মাস পর ফিরে এলেন পেশাদার ফুটবলে। সোমবার প্রিমিয়র লিগের (Premier League Club) ক্লাব ব্রেন্টফোর্ড এফসি (Brentford FC) সই করায় এরিকসেনকে। চলতি বছরের শেষ পর্যন্ত এই ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ২৯ বছরের ফুটবলার।

গতবছর ইউরোতে ডেনমার্ক বনাম ফিনল্যান্ড (Denmark vs Finland) ম্যাচ চলাকালীন গোটা বিশ্বের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন এরিকসন। খেলতে খেলতে মাঠেই জ্ঞান হারিয়ে ফেলেছিলেন  এরিকসেন। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসায় মাঠে নেমে পড়ে মেডিক্যাল দল। কৃত্রিম উপায়ে তাঁর শ্বাস প্রশ্বাস ফেরানোর চেষ্টা করা হয়। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ায় সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন এরিকসন।

আরও পড়ুন: Babar Azam: পাকিস্তানের ভূয়সী প্রশংসায় শামি! বাবরকে নিয়ে করলেন বিরাট মন্তব্য

হাসপাতালে থাকাকালীন এরিকসেনের হৃদযন্ত্রের নানারকম পরীক্ষা করা হয়েছিল। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, তাঁর হৃদস্পন্দনের গতি ঠিক রাখার জন্য শরীরের একটি বিশেষ যন্ত্র বসানো হয়। এরিকসেন নিজে তাঁর শরীরে ডিফাইব্রিলেটর বসানোর প্রস্তাবে সম্মতি দিয়েছিলেন। এই ধাক্কা সামলে এরিকসন আদৌ ফের মাঠে নামতে পারবেন কি না তাই নিয়ে সন্দেহ ছিল ফুটবল দুনিয়ার। কিন্তু সবাইকে চমকে দিয়ে লাল-সাদা জার্সি গায়ে চাপিয়ে নিলেন আয়াক্স, টটেনহ্যাম ও ইন্টার মিলানের মতো ক্লাবে খেলা ফুটবলার।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.