IPL 2022, KKR vs MI: Pat Cummins-এর কাছে ম্লান Bumrah, Mumbai-কে ৫২ রানে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল KKR

৬ এপ্রিলের পর ৯ মে। একমাস তিন দিন পরেও ফল সেই এক। আইপিএল-এর ইতিহাসে এই প্রথমবার কলকাতা নাইট রাইডার্সের কাছে জোড়া হারের ধাক্কা হজম করল মুম্বই ইন্ডিয়ান্স।

Updated By: May 10, 2022, 12:02 AM IST
IPL 2022, KKR vs MI: Pat Cummins-এর কাছে ম্লান Bumrah, Mumbai-কে ৫২ রানে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল KKR
এক ওভারে তিন উইকেট নিয়ে মুম্বইকে ফের হারালেন প্যাট কামিন্স। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ৬ এপ্রিলের পর ৯ মে। একমাস তিন দিন পরেও ফল সেই এক। আইপিএল-এর ইতিহাসে এই প্রথমবার কলকাতা নাইট রাইডার্সের কাছে জোড়া হারের ধাক্কা হজম করল মুম্বই ইন্ডিয়ান্স। সৌজন্যে প্যাট কামিন্স। সোমবার তাঁর আগুনে বোলিংয়ের কাছে ম্লান হয়ে গেল জসপ্রীত বুমরার পাঁচ উইকেট নেওয়া স্পেল। ১৫তম ওভারে তিন উইকেট নিয়ে খেলা ঘুরিয়ে দিলেন তিনি। ফলে ১১৩ রানে অল আউট হয়ে গেল মুম্বই। আর ৫২ রানে জিতে প্লে-অফে খেলার আশা এখনও জিইয়ে রাখল শ্রেয়স আইয়ারের দল।

দেওয়ালে পিঠ ঠেকে গেলে নিজেদের সবটুকু উজার করে দিতে হয়। এ দিন কেকেআরের প্রথম একাদশ যেন সে কথাই মনে করিয়ে দিল। এক-দুটো নয়, পাঁচটা বদল এনেছিলেন শ্রেয়স। অ্যারণ ফিঞ্চ, শিবম মাভি, হর্ষিত রানা, অনুকূল রায় ও বাবা ইন্দ্রজিৎকে বসিয়ে এদিন দলে ফেরানো হয় রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, প্যাট কামিন্স, বরুণ চক্রবর্তী এবং শেলডন জ্যাকসনকে। লাগাতার খারাপ পারফর্ম করলেও এদিন দলে সুযোগ পেয়ে ছন্দে ফিরলেন ভেঙ্কটেশ আইয়ার। ৪৩ রানের মূল্যবান ইনিংস খেলেন নাইট ওপেনার। ২৫ রানে রাহানে ফিরলে ৪৩ রান করেন নীতীশ রানাও। তবে কেকেআরের মিডল অর্ডারকে একাই শেষ করলেন বুমরা। নিলেন ১০ রানে ৫ উইকেট। রাজস্থানের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করা রিঙ্কু সিং এ দিনও নজর কাড়েন। ২৩ রানে অপরাজিত থেকে দলকে লড়াই করার মতো জায়গা তৈরি করে দেন।

Jasprit Bumrah

রান তাড়া করতে নেমে শুরুতেই ফিরে যান রোহিত। প্রথম ওভারেই তাঁর উইকেট তুলে নেন টিম সাউদি। ইনিংসের পঞ্চম ওভারে রাসেল ফিরিয়ে দেন তিলক বর্মাকে। ১২ রান করে সাজঘরে ফেরেন সূর্যকুমার যাদবের বদলে দলে আসা রমনদীপ সিং। টিম ডেভিড নেমেই পর পর তিনটি চার মারেন। কিন্তু তাঁকে ক্রিজে বেশি ক্ষণ টিকতে দিলেন না বরুণ চক্রবর্তী। মাত্র ১৩ রান করে আউট ডেভিড।

কামিন্স এক ওভারে তিন উইকেট নিয়ে ম্যাচের মোর ঘুরিয়ে দিলেন। একই ওভারে ফিরলেন ঈশান কিশান, ড্যানিয়েল স্যামস এবং মুরুগান অশ্বিন। তাতেই মুম্বইয়ের জয়ের আশা প্রায় শেষ হয়ে যায়।

গত ৬ এপ্রিল এই বিপক্ষের বিরুদ্ধে ৪৯ রানে ২ উইকেট নেওয়ার পর ১৫ বলে ৫৬ রানে অপরাজিত ছিলেন। এ দিন ব্যাট হাতে না পারলেও, বল হাতে বাইশ গজে আগুন ঝরিয়ে দলকে প্লে-অফের আশা দেখাচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: ‘Srinagar Express’- এর কোন খামতি প্রকাশ্যে আনলেন Ravi Shastri? জানতে পড়ুন

আরও পড়ুন:  IPL 2022, KKR vs LSG: লজ্জার হারের পর Gautam Gambhir-এর ব্যাটিং ক্লাসে Nitish Rana, ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.