Umran Malik, IPL 2022: ‘Srinagar Express’- এর কোন খামতি প্রকাশ্যে আনলেন Ravi Shastri? জানতে পড়ুন

রবি শাস্ত্রী যে খুব ভুল বলেননি সেটা গত তিন ম্যাচে উমরানের পারফরম্যান্স দেখলেই বোঝা যাচ্ছে।

Updated By: May 9, 2022, 10:40 PM IST
Umran Malik, IPL 2022: ‘Srinagar Express’- এর কোন খামতি প্রকাশ্যে আনলেন Ravi Shastri? জানতে পড়ুন
উমরানকে এগিয়ে যাওয়ার সঠিক পরামর্শ দিলেন রবি শাস্ত্রী।

নিজস্ব প্রতিবেদন: শুধু গতি থাকলেই চলবে না। লাইন ও লেন্থের উপরেও দখল রাখতে হবে। তবেই সফল হওয়া সম্ভব। জোরে বোলারদের সফল হওয়ার এই বহু পুরানো চাবিকাঠি তরুণ উমরান মালিককে (Umran Malik) মনে করিয়ে দিলেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। চলতি আইপিএল-এ (IPL 2022) আগুনে পেসের জন্য রাতারাতি খবরের শিরোনামে চলে এসেছেন সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) এই তরুণ। তবে টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন হেড কোচ মনে করেন, উমরান শুধু গায়ের জোরে বল করলে তাঁকে দ্বিগুণ জোরে পাল্টা মারও হজম করতে হবে।

শাস্ত্রী বলেন, “যদি তুমি সঠিক জায়গায় বল না রাখতে পার, তবে মার খাবে। প্রচুর রান খরচ করতে হবে। পিচ এখন তুলনায় স্লো হয়ে আসছে। এখন পিচ আরও ব্যাটিং সহায়ক হবে। আমি সংবাদমাধ্যমে ১৫৬-১৫৭ (কিলোমিটার) নিয়ে আলোচনা দেখছি। তবে এই ফরম্যাটে (টি-২০) এমন গতিতে কিচ্ছু যায় আসে না। লাইন লেন্থ বজায় না রেখে ১৫৬ কিলোমিটার গতিতে বল করলে ২৫৬ কিলোমিটার গতিতে বল গিয়ে গ্যালারিতে পড়বে। যদি ও স্টাম্পে আক্রমণ করে, তাহলে হয়তো আরও ভাল ফল পেতে পারে। ১৫৬-১৫৭ কিলোমিটার গতি দারুণ বিষয়। তবে সেটাকে সঠিক জায়গায় বল রেখে ব্যবহার করতে হবে।”

শাস্ত্রী যে খুব ভুল বলেননি সেটা গত তিন ম্যাচে উমরানের পারফরম্যান্স দেখলেই বোঝা যাচ্ছে। গত ২৭ এপ্রিল গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ২৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন ‘শ্রীনগর এক্সপ্রেস’ (Srinagar Express)। এরপর থেকে তাঁর ফর্ম পড়তির দিকে। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে ৪ ওভারে ৪৮ রান দিয়েছিলেন। সেই ম্যাচে তাঁকে অনায়াসে সামলে নিয়েছিলেন রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। দিল্লি ক্যাপিটালাসের (Delhi Capitals) বিরুদ্ধে ডেভিড ওয়ার্নার (David Warner) ও রোভম্যান পাওয়েল (Rovman Powell) যথেচ্ছ রান তোলেন উমরানের বলে। ৪ ওভারে ৫২ রান খরচ করতে হয় তাঁকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে মাত্র দুই ওভার বল করেছিলেন উমরান। দিয়েছিলেন ২৫ রান। এরপর আর তাঁর হাতে বল তুলে দেওয়া হয়নি।

আরও পড়ুন: IPL 2022, KKR vs LSG: লজ্জার হারের পর Gautam Gambhir-এর ব্যাটিং ক্লাসে Nitish Rana, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: Surya Kumar Yadav, IPL 2022: Mumbai Indians-এ বড় ধাক্কা, চোটের জন্য প্রতিযোগিতা থেকেই ছিটকে গেলেন এই তারকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.