IPL 2021: দেখে নেওয়া যাক নিলামে কাদের জন্য ঝাঁপাতে পারে কলকাতা

বাংলাদেশের শাকিবকে পাওয়া খুব একটা সহজ হবে না কারণ অন্যান্য ফ্র্যাঞ্চাইজিও তাকে নিতে আগ্রহী।

Updated By: Feb 17, 2021, 01:00 PM IST
IPL 2021: দেখে নেওয়া যাক নিলামে কাদের জন্য ঝাঁপাতে পারে কলকাতা

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার আসন্ন আইপিএলের নিলামের আসর বসতে চলেছে চেন্নাইয়ে। দুপুর তিনটেয় শুরু হচ্ছে বহু প্রতিক্ষীত এই নিলাম। দেশী-বিদেশী ক্রিকেটার ছাড়াও বহু আনক্যাপড ভারতীয় ক্রিকেটারের দিকেও থাকবে নজর। কেকেআরের নজরে কারা থাকবে সেটা নিয়েও চলছে জল্পনা। নিশ্চিত করেই অধিনায়ক ইয়ন মর্গ্যানের সঙ্গে কথা বলে নিয়েছেন নাইট কর্তৃপক্ষ। দেখে নেওয়া যাক কেকেআরের লিস্টে কাদের থাকার সম্ভাবনা।

মহম্মদ আজহারউদ্দিন – কেরালার এই তরুণ ব্যাটসম্যান সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ৩৭ বলে শতরান করেন। তাঁর এই ইনিংসের জন্য বহু ফ্র্যাঞ্চাইজিই তাকে কেনার ব্যাপারে আগ্রহ দেখাতে পারে বলে খবর। শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি তাকে দলে নেওয়ার চেষ্টা করতে পারে বলে খবর।

শাকিব আল হাসান – কেকেআরে অতীতে খেলে যাওয়া বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার নির্বাসন কাটিয়ে ফের ফিরে এসেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। গৌতম গম্ভীরের কেকেআরে শাকিব ছিলেন অন্যতম সেরা স্তম্ভ। কেকেআরের ইতিহাসে সবথেকে সফল সময়ে শাকিব দলের অংশ ছিলেন। সেই শাকিবকেই এবার দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারেন ভেঙ্কি মাইসোর ও নাইট কর্তৃপক্ষ। তবে শাকিবকে পাওয়া খুব একটা সহজ হবে না কারণ অন্যান্য ফ্র্যাঞ্চাইজিও শাকিবকে নিতে আগ্রহী।

ক্রিস মরিস – দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডার গত আইপিএলেই বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ব্যাট ও বল হাতে দারুণ পারফর্ম করেন। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে নেন ও নীচের দিকে ব্যাট করতে নেমে দ্রুত রান করার ক্ষমতাও রাখেন। রাসেলের ব্যাক-আপ হিসেবে মরিসকে নিতে পারলে লাভবান হবে কলকাতা।

কেদার যাদব – মিডল অর্ডারে একজন অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানের অভাব ভুগিয়েছে কেকেআরকে। কেদার দীর্ঘদিন ধরে চেন্নাইয়ের হয়ে খেলেছেন। টি-২০ ক্রিকেটে অভিজ্ঞতাও প্রচুর। এই মরসুমের জন্য তিনি কেকেআরের তুরুপের তাস হতেই পারেন।

ডেভিড মালান – ওপেনিংয়ে শুভমান গিলের পার্টনার নিয়ে রীতিমতো চিন্তায় কেকেআর। গত মরসুমে বোঝা গিয়েছে যে সুনীল নারাইনকে দিয়ে ওপেনিং করানো সম্ভব নয়। ইংল্যান্ডের ডেভিড মালান কাউন্টিতে অনেক রান করেছেন এবং তাঁর বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন বিভিন্ন মহলের। মালানকে যদি ওপেনার হিসেবে দলে নেয় কেকেআর তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।  

নিলামে মাত্র ১০.৭৫ কোটি টাকা নিয়ে বসতে চলেছে কেকেআর। ২ জন বিদেশী ও ৬ জন ভারতীয় ক্রিকেটার কিনতে পারবে তারা। তবে নিলামে খুব বুঝেই এগোতে হবে কেকেআরকে।

.