INDvsSL: ম্যাচের সেরা হয়েও নির্লিপ্ত 'রকস্টার' Ravindra Jadeja, কিন্তু কেন? জানতে পড়ুন

অলরাউন্ডার জাদেজার রাজকীয় প্রত্যাবর্তন।   

Updated By: Mar 6, 2022, 08:25 PM IST
INDvsSL: ম্যাচের সেরা হয়েও নির্লিপ্ত 'রকস্টার' Ravindra Jadeja, কিন্তু কেন? জানতে পড়ুন
সিরিজে এগিয়ে যাওয়ার পর সতীর্থদের সঙ্গে মাঠ ছাড়ছেন জাদেজা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ভারত বড় ব্যবধানে জয় পেয়েছে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের এই জয়ের পিছনে সবথেকে বড় ভূমিকা নিয়েছেন চোট সারিয়ে দলে ফেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। প্রথমে ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতকে বড় রান করতে সাহায্য করার পরে বল হাতে দুই ইনিংসেই কার্যত লঙ্কান ব্যাটারদের নাকানিচুবানি খাওয়ান ভক্তদের আদরের জাড্ডু। ম্যাচ শেষে ম্যাচের সেরার পুরস্কার পাওয়া জাদেজা জানিয়ে দিলেন মোহালিই তাঁর কাছে 'লাকি' গ্রাউন্ড। 

ভারতকে ম্যাচ জেতানোর পরে জাদেজা বলেন, "মোহালি আমার কাছে লাকি গ্রাউন্ড। যখনই আমি এই মাঠে খেলতে এসেছি আমি ইতিবাচক কিছু পাই। উইকেটের সঙ্গে একটা জুটি তৈরি করতে চেয়েছিলাম। সত্যি বলতে পরিসংখ্যানের বিষয়টা জানতাম না। কিন্তু ব্যাট এবং বল হাতে দলের জন্য অবদান রাখতে পারায় খুশি হয়েছি। উইকেটে থাকাকালীন আমি পার্টনারশিপ গড়ার চেষ্টা করেছি সব সময়। সত্যি বলতে আমি পরিসংখ্যানের কথা ( শতরান এবং ম্যাচে দশ উইকেট) জানতাম না। তবে ব্যাট এবং বল হাতে ভালো পারফরম্যান্স করতে পারার ফলে আমি খুব খুশি। যখন এরকম পারফরম্যান্স করতে পারি তখন স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস অনেকটা বেড়ে যায়। আমি ব্যাটিংয়ের ক্ষেত্রে আলাদা করে কিছু করিনি। নিজের ইন্দ্রিয়কে খালি বিশ্বাস করেছি। আমি প্রথমে সেটল হয়ে তারপর শট খেলার চেষ্টা করেছি। আমি খুব সিম্পল রাখার চেষ্টা করি।" 

Ashwin and Jadeja

এর আগে ভারতে দিন-রাতের টেস্ট খেলেননি এই বাঁহাতি অলরাউন্ডার। বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নতুন অভিজ্ঞতা হবে তাঁর। সেটা নিয়ে জাড্ডু বলেন, "এসজি গোলাপি বলে কখনও খেলিনি। নতুন ব্যাপার হবে। যদিও আমি আশাবাদী। দু’দিন পর অনুশীলন শুরু করলে বুঝতে পারব। এসজি বলে ব্যাট করতে অবশ্য আমার সবসময়ই ভাল লাগে।" 

জাদেজা ভারতের প্রথম ইনিংসে ২২৮ বলে ১৭৫ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংস সাজানো ছিল ১৭ টি চার এবং ৩ টি ছয়ে। বল হাতে লঙ্কানদের প্রথম ইনিংসে জাদেজা ৪১ রান দিয়ে ৫ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে জাদেজা ৪৬ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। ফলে ভারত এক ইনিংস এবং ২২২ রানের এক বড় ব্যবধানে জয় তুলে নিয়ে সিরিজে ১-০ ফলে এগিয়ে গেল। 

আরও পড়ুন: Ranji Trophy: শেষ বেলার থ্রিলারে চণ্ডীগড়কে হারিয়ে জয়ের হ্যাটট্রিক, নক আউটে বাংলা

আরও পড়ুন: INDvsSL: Jadeja-কে অপরাজিত ১৭৫ রানে ডেকে নেওয়া থেকে প্রথম সিরিজ জয়, মুখ খুললেন Rohit Sharma

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.