Indian hockey: কেন কমনওয়েলথ গেমস থেকে সরে দাঁড়াল ভারতীয় হকি দল?

২০২২ কমনওয়েলথ গেমস থেকে নাম তুলে নিল ভারতীয় হকি দল।  

Updated By: Oct 5, 2021, 10:42 PM IST
Indian hockey: কেন কমনওয়েলথ গেমস থেকে সরে দাঁড়াল ভারতীয় হকি দল?
ভারতের পাল্টা জবাব। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডকে পাল্টা দিয়ে ২০২২ সালের বার্মিংহ্যামে আয়োজিত কমনওয়েলথ গেমস থেকে সরে গেল ভারতীয় হকি দল। ভারতের মহিলা ও পুরুষ হকি দল এই প্রতিযোগিতায় অংশ নেবে না। বিলেতে কোভিডের বাড়বাড়ন্তের জন্য নিভৃতবাসের নিয়মে বেশ কড়াকড়ি রয়েছে। তাই এমন সিদ্ধান্ত ভারতীয় হকি সংস্থা। 

ব্রিটেনে যে কোনও বহিরাগতদের জন্য ১০ দিনের জন্য নিভৃতবাসে থাকা বাধ্যতামূলক। সেই জন্য ভারতীয় মহিলা ও পুরুষদের হকি দল কমনওয়েলথ গেমস খেলবে না। কোভিড ও ব্রিটেনে কোভিড সম্পর্কিত নিয়মগুলির কারণেই উভয় দলই এই প্রতিযোগিতায় না খেলার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: Wrestler murder case: কেন Sushil Kumar-এর সমস্যা বাড়ল?

২৪ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ভারতে আয়োজিত হবে জুনিয়র হকি বিশ্বকাপ। ইতিমধ্যেই সেই প্রতিযোগিতা থেকে সরে গিয়েছে ইংল্যান্ড। ভারতের করোনার নিয়ম অনুসারে ব্রিটিশ নাগরিকদের জন্য বাধ্যতামূলক ১০ দিন নিভৃতবাসে থাকা বাধ্যতামূলক। তাই জুনিয়র হকি বিশ্বকাপথেকে নাম তুলে নিয়েছিল ইংল্যান্ড। অনেকের দাবি ইংল্যান্ডকে যোগ্য জবাব দেওয়ার জন্যই ভারত কমনওয়েলথ থেকে নাম তুলে নিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.