IPL 2021: কোথায় আইপিএল-কে বিদায় জানাবেন? বড় মন্তব্য করলেন Mehandra Singh Dhoni

ক্রিকেট থেকে পূর্ণাঙ্গ অবসর নিয়ে মুখ খুললেন মহেন্দ্র সিং ধোনি।

Updated By: Oct 5, 2021, 10:09 PM IST
IPL 2021: কোথায় আইপিএল-কে বিদায় জানাবেন? বড় মন্তব্য করলেন Mehandra Singh Dhoni
প্রিয় চিপক থেকেই চেন্নাই সুপার কিংসকে বিদায় জানাতে চান 'থালা' ধোনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সবকিছু ঠিকঠাক থাকলে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ঘরের মাঠ চিপক স্টেডিয়ামে আইপিএল-এর (IPL) শেষ ম্যাচ খেলবেন মহেন্দ্র সিং ধোনি (Mehandra Singh Dhoni)। নিজেই এমন বড় মন্তব্য করলেন সিএসকে-এর 'থালা'। কারণ তিনি চেন্নাইয়ের অগণিত ভক্তদের নিরাশ করতে চান না। ২০০৮ থেকে এখনও পর্যন্ত চেন্নাই সুপার কিংস ও 'ক্যাপ্টেন কুল' সমার্থক হয়ে গিয়েছেন। তাই তাঁর বিদায়ী ম্যাচে যে তাঁকে যোগ্য ফেরাওয়েল দেওয়া হবে, এমন ইঙ্গিতও পাওয়া গিয়েছে।  

কয়েকদিন আগে ইন্ডিয়া সিমেন্টের একটি অনুষ্ঠানে গিয়ে সিএসকে-এর সমর্থকদের সঙ্গে আড্ডা দিয়েছিলেন দলের সেনাপতি। সেখানেই উঠে এল তাঁর পূর্ণাঙ্গ অবসরের প্রসঙ্গ। ধোনি তখন তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বলেন, "যদি ফেয়ারওয়েল ম্যাচের কথা বলেন তাহলে আমি কিন্তু চিপকের মাটিতে শেষ ম্যাচ খেলতে চাই, যাতে আমাদের দলের অগণিত দর্শক আমাকে শেষ বার মাঠে দেখার সুযোগ পায়। আশাকরি ফের একবার চিপকে খেলার সুযোগ পাব।"  

গত বছর ১৫ অগস্ট সন্ধে ৭:৩১ মিনিট নাগাদ গোটা ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ধোনি। ৪ মিনিট ৭ সেকেন্ডের সেই ভিডিওতে ধোনির কেরিয়ারের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছিল। কিন্তু কেন অবসরের জন্য স্বাধীনতা দিবসের সন্ধেবেলাকে বেছে নিয়েছিলেন? ধোনির জবাব, "১৫ অগস্টের থেকে আর ভাল দিন হতে পারত না।" 

আরও পড়ুন: IPL 2021 : ক্রোড়পতি লিগের ১০ অবিশ্বাস্য ঘটনা!

গত বছর হতাশ করেছিল তিনবারের আইপিএল জয়ী দল। তবে এ বার তাঁর চেন্নাই ইতিমধ্যেই প্লে-অফে চলে গিয়েছে। ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নম্বরে সিএসকে। কীভাবে ঘুরে দাঁড়াল তাঁর দল? মাহি যোগ করলেন, "আমি বরাবর সঠিক প্রক্রিয়ার উপর জোর দিয়ে এসেছি। এখানেও সেই নীতি বজায় রয়েছে। আমার অধিনায়কত্বের মূল বিষয় হল গোটা ব্যাপারটা সহজ-সরল রাখা। এ বারও সেই চেষ্টা বজায় রেখেছি। তবে এখনও অনেক পথ বাকি। তাই মাথা ঠান্ডা রেখে এগিয়ে যেতে হবে।" 

২০১৬ সালে তাঁর ব্যক্তিগত ও ক্রিকেটীয় জীবন নিয়ে তৈরি হয়েছিল 'M.S. Dhoni: The Untold Story'। তাছাড়া বিজ্ঞাপনেও দাপিয়ে বেড়ান ধোনি। তাহলে কি ক্রিকেট থেকে পূর্ণাঙ্গ বিদায়ের পর তাঁকে রুপোলি পর্দায় দেখা যাবে? ধোনি অবশ্য ব্যাপারটা 'হেলিকপ্টার শট' মেরে প্রশ্নকে গ্যালারিতে ফেলে দিলেন। বললেন, "কোনও প্রশ্নই ওঠে না। কারণ সিনেমায় অভিনয় করা আমার পক্ষে সম্ভব নয়।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.