Intercontinental Cup 2024: ১৭৯ নম্বর দলকেও হারাতে পারল না ভারত! একরাশ হতাশায় শুরু মানোলো জমানার...

India vs Mauritius, Intercontinental Cup 2024: এমন ফুটবল দেখতে চাইবেন না ভারতীয় ফুটবল সমর্থকরা, মানোলো জমানার শুরুতেই হোঁচট!  

Updated By: Sep 3, 2024, 09:58 PM IST
Intercontinental Cup 2024: ১৭৯ নম্বর দলকেও হারাতে পারল না ভারত! একরাশ হতাশায় শুরু মানোলো জমানার...
ভারতীয় ফুটবল সেই এক তিমিরেই!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আন্তঃমহাদেশীয় কাপের (Intercontinental Cup 2024) হাত ধরেই নতুন কোচ মানোলো মার্কেজের পথচলা শুরু হল। মঙ্গলবার সন্ধ্য়ায় ভারতীয় দলের পারফরম্য়ান্স ছিল অত্য়ন্ত হতাশাজনক। হায়দরাবাদে ব্ল্যু টাইগার্স মুখোমুখি হয়েছিল মরিশাসের বিরুদ্ধে ( India vs Mauritius, Intercontinental Cup 2024)। ফিফা ক্রমতালিকায় ১৭৯ নম্বরে থাকা দলকেও হারাতে পারল না ১২৪ নম্বরে থাকা টিম ইন্ডিয়া। গোলশূন্য় শেষ হল খেলা। আন্তঃমহাদেশীয় কাপের শুরুটা প্রত্যাশা মতো হবে না, সম্ভবত আগেই বুঝে গিয়েছিলেন মার্কেজ! খেলার আগেই তিনি বলে দিয়েছিলেন যে, মনের মতো প্রস্তুতি হয়নি মনবীর সিং ও রাহুল ভেকেদের! এদিন ঠিক সেটাই ফুটে উঠল মাঠে!

আরও পড়ুন: BCCI-তে পেলেন গুরুদায়িত্ব, সচিন-সৌরভদের প্রাক্তন সতীর্থও ! বাংলাদেশ সিরিজেই শুভারম্ভ

মরিশাস মোটেই আহামরি কোনও দল নয়, তাদের ফিফা ক্রমতালিকাতেই তা স্পষ্ট। তাদের বিরুদ্ধে গোলের মুখ খুলতে গিয়ে হিমশিম খেলেন লিস্টন, আপুইয়া, ছাংতে ও জিকসনরা। আক্রমণ থেকে শুরু করে মাঝমাঠ হয়ে রক্ষণ, একটি বিভাগেও দাগ কাটতে পারল না ভারতীয় টিম। পরিকল্পনাহীন ফুটবলে প্রতি মুহূর্তে ফুটে উঠল বোঝাপড়ার অভাব। সুনীল ছেত্রীর অভাব ভীষণ ভাবে টের পাওয়া গেল। তাঁর জায়গা নেওয়ার মতো আর একজনও দলে এখন নেই, তা যে কেউ বলে দিতে পারেন। এভাবে চলতে থাকলে, ভারতীয় ফুটবল যে তিমিরে আছে, ঠিক সেই তিমিরেই থাকবে।  ইগর স্টিম্য়াচ এখন অতীত। দায়িত্বে স্প্যানিশ ফুটবল ম্যানেজার মার্কেজ। দেখা যাক তিনি কী করতে পারেন!

আন্তঃমহাদেশীয় কাপে ভারতের ২৬ সদস্য়ের দল

গোলরক্ষক: গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, প্রভসুখন গিল 

ডিফেন্ডার: নিখিল পুজারি, রাহুল ভেকে, চিংলেনসানা, রোশন সিং, আনোয়ার আলি, জয় গুপ্ত, আশিস রাই, শুভাশিস বসু ও মেহতাব সিং

মিডফিল্ডার: সুরেশ সিং, জিকসন সিং, নন্দকুমার, মহেশ নাওরেম, ইয়াসির মহম্মদ, লালেংমাওয়াইয়া রালতে, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, লালিয়ানজুয়ালা ছাংতে, লালথাথাংগা খাওয়ালরিং।

ফরোয়ার্ড: কিয়ান নাসিরি, এডমুন্ড লালরিন্ডিকা, মনবীর সিং ও লিস্টন কোলাসো।

আরও পড়ুন: দুই দেশের বৈরিতা, তবুও মেসির অভিন্ন হৃদয়ের বন্ধু সে! অঝোরে কেঁদে সুয়ারেজ বললেন...

 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.