BCCI-তে পেলেন গুরুদায়িত্ব, সচিন-সৌরভদের প্রাক্তন সতীর্থও ! বাংলাদেশ সিরিজেই শুভারম্ভ

New Face In BCCI Selection Panel: জাতীয় নির্বাচক কমিটিতে বড় রদবদল, গুরুদায়িত্ব নিয়ে নতুন ভূমিকায় এলেন সচিন-সৌরভদের প্রাক্তন সতীর্থ!

Updated By: Sep 3, 2024, 09:26 PM IST
BCCI-তে পেলেন গুরুদায়িত্ব, সচিন-সৌরভদের প্রাক্তন সতীর্থও ! বাংলাদেশ সিরিজেই শুভারম্ভ
বিরাট দায়িত্ব অজয় রাতরার উপরে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেট বোর্ড (The Board of Control for Cricket in India, BCCI) মঙ্গলবার সন্ধ্য়ায় বড় ঘোষণা করল নেটপাড়ায়। এবার অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটিতে ঘটে গেল রদবদল। পাঁচ সদস্য়ের দল থেকে বেরিয়ে গেলেন সলিল আঙ্কোলা (Salil Ankola)। তাঁর পরিবর্তে যোগ দিলেন প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার অজয় রাতরা (Ajay Ratra)। যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটিই রাতরার নাম বেছে নিয়েছে। 

আরও পড়ুন: 'নিখুঁত ধোনি রিভিউ সিস্টেম'! মাহি এবার গুরুদায়িত্বে, বিরাট ব্রেকিং ICC আম্পায়ারের

জাতীয় দলের পাঁচ নির্বাচকই পাঁচ জোনের প্রতিনিধিত্ব করেন। উত্তরের দায়িত্বে থাকছেন রাতরা। যিনি সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও রাহুল দ্রাবিড়ের প্রাক্তন সতীর্থও। ঐতিহাসিক ন্যাটওয়েস্ট ট্রফিজয়ী সৌরভের দলে ছিলেন রাতরা। ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে রাতরার বেশ ভালোই অভিজ্ঞতা রয়েছে। ভারতের হয়ে ৬টি টেস্ট ও ১২টি ওডিআই খেলেছেন রাতরা। হরিয়ানার হয়ে ৯০টিরও বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ৪০০০ রান করেছেন তিনি এবং ২৪০ টিরও বেশি আউটে রেখেছেন অবদান। 

বিসিসিআই বিবৃতি দিয়ে লিখেছে, নির্বাচক হিসেবে, রাতরা বিশ্ব মঞ্চে ভারতের প্রতিনিধিত্বকারী পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের চিহ্নিত করবেন।  পাশাপাশি নির্বাচক কমিটির বিদ্যমান সদস্যদের সঙ্গে কাজ করবেন তিনি। অসম, পঞ্জাব এবং উত্তর প্রদেশের হেড কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে রাতরার। ২০২৩ সালে দক্ষিণ আফ্রিকায় ভারতের ওডিআই সিরিজ চলাকালীন রাতরা ভারতীয় দলের কোচিং স্টাফের অংশ ছিলেন।

আগামী ৫ থেকে ২২ সেপ্টেম্বর চলবে দলীপ ট্রফি। এখানে ভারতীয় দলের প্রায় সকলেই খেলছেন। শুধু নেই বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, ও রবিচন্দ্রন অশ্বিনরা। দলীপ শেষ হওয়ার আগেই শুরু হয়ে যাবে ভারত-বাংলাদেশ সিরিজ। এই সিরিজের দল বাছা থেকেই রাতরার নতুন ইনিংসের শুভারম্ভ। 

বাংলাদেশের ভারত সফরের সূচি:

সেপ্টেম্বর ১৯: ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট চেন্নাইয়ে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।
সেপ্টেম্বর ২৭: ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট কানপুরে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।

অক্টোবর ৬:  ভারত-বাংলাদেশ প্রথম টি-২০আই ধরমশালায়। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর  ৯:  ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-২০আই দিল্লিতে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর ১২: ভারত-বাংলাদেশ তৃতীয় টি-২০আই হায়দরাবাদে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।

আরও পড়ুন: ১৮ দিন পরেই ভারত-বাংলাদেশ সিরিজ, অধিনায়ককে নিয়ে এল বুক ভাঙা আপডেট

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.