India vs New Zealand: ইডেনে অনন্য রেকর্ডের দোরগোড়ায় Rohit-Rahul

 রোহিত-রাহুল যদি ইডেনে জুটি বেঁধে স্কোরবোর্ডে ১০০ তুলতে পারেন তাহলে তাঁরা রেকর্ড করবেন।  

Updated By: Nov 21, 2021, 04:21 PM IST
India vs New Zealand: ইডেনে অনন্য রেকর্ডের দোরগোড়ায় Rohit-Rahul
রোহিত শর্মা ও লোকেশ রাহুল

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) ও ভাইস ক্যাপ্টেন কেএল রাহুল (KL Rahul) রয়েছেন দুরন্ত ফর্মে। চলতি ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) টি-২০ সিরিজে আগুনে মেজাজে ব্যাট করছেন তাঁরা। টিম ইন্ডিয়ার দুই ওপেনার রবিবার অর্থাৎ আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে অনন্য রেকর্ডে নাম লেখাতে পারেন। ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে জুটিতে রান লুটির নয়া নজিরের সামনে রোহিত-রাহুল।

পুরুষদের আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে পাকিস্তানের বাবর আজম (Babar Azam) ও মহম্মদ রিজওয়ানকে (Mohammad Rizwan) স্পর্শ টপকে যেতে পারেন তাঁরা। যার জন্য় প্রয়োজন আরও একটি শতরানের যুগলবন্দি। গত ম্য়াচে রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রাহুলের সঙ্গে প্রথম উইকেটে ১০০ রানের জুটি বেঁধেছেন রোহিত। সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপ থেকে এই নিয়ে রাহুল-রোহিতের ওপেনিং পার্টনারশিপে টানা পাঁচবার সেঞ্চুরির যুগলবন্দি ঘটেছে। বাবর-রিজওয়ান জুটিরও আছে পাঁচটি সেঞ্চুরির পার্টনারশিপ। রোহিত-রাহুল যদি ইডেনে জুটি বেঁধে স্কোরবোর্ডে ১০০ তুলতে পারেন তাহলে তাঁরা রেকর্ড করবেন।

আরও পড়ুন: Rohit Sharma: পয়মন্ত ইডেনে অনন্য ইতিহাসের সামনে 'হিটম্যান'

অন্যদিকে রোহিতের সামনে রয়েছে অনন্য ইতিহাস লেখার সুযোগ। বিরাট কোহলিকে (Virat Kohli) ছাপিয়ে দেশের জার্সিতে সর্বোচ্চ টি-২০ রান সংগ্রাহক হতে পারেন রোহিত। একই সঙ্গে আন্তর্জাতিক টি-টিয়েন্টি ক্রিকেটের বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন তিনি। শেষ দুই ম্যাচে রোহিত ১০৩ রান করে তাঁর রানসংখ্যা নিয়ে গিয়েছেন ৩১৪১ -এ। এখনও পর্যন্ত ১১৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রোহিত। ক্যাপ্টেন রোহিতের আর প্রয়োজন ৮৭ রান। তাহলে তিনি কোহলির ৩২২৭ রান (৯৫ ম্যাচ) ছাপিয়ে যাবেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারত ইতিমধ্যেই ২-০ জিতে নিয়েছে। কলকাতায় নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হচ্ছে রোহিত শর্মা অ্যান্ড কোং ও টিম সাউদির কিউয়ি বাহিনী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.