হার্দিক-বুমরা-ইশান্তের দাপটে ১৬১ রানে শেষ ইংল্যান্ডের প্রথম ইনিংস

৩২৯ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস।

Updated By: Aug 19, 2018, 11:31 PM IST
হার্দিক-বুমরা-ইশান্তের দাপটে ১৬১ রানে শেষ ইংল্যান্ডের প্রথম ইনিংস
সৌজন্যে -টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : ট্রেন্ট ব্রিজ টেস্টের দ্বিতীয় দিনে দাপুটে বোলিং ভারতীয় পেসারদের। ভারতের ৩২৯ রানের জবাবে মাত্র ১৬১ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ডের প্রথম ইনিংস। ৫ উইকেট নিলেন হার্দিক পান্ডিয়া। ১৬৮ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ভারত।

আরও পড়ুন - এশিয়ান গেমসে ভারতকে প্রথম সোনা এনে দিলেন বজরঙ্গ পুনিয়া

অ্যালিস্টার কুক এবং জেনিংস ইংল্যান্ডের দুই ওপেনার বেশ ভালই শুরু করেছিলেন। ৫৪ রানের মাথায় কুককে(২৯)আউট করে ইংল্যান্ডকে প্রথম ধাক্কাটা দেন ইশান্ত শর্মা। পরের ওভারেই জেনিংসকে(২০) সাজঘরে ফেরান বুমরা। এরপর পোপকে ১০ রানে ফেরালেন ইশান্ত। রুটকে ১৬ রানে সাজঘরে ফেরালেন হার্দিত পান্ডিয়া। যদিও কে এল রাহুলের ক্যাচ ধরা নিয়ে বিতর্ক বাঁধে। এরপরেই ট্রেন্ট ব্রিজের বাইশ গজে পান্ডিয়া ম্যাজিক। মাত্র ৬ ওভার বল করে ২৮ রান দিয়ে তুলে নিলেন ৫টি উইকেট। পান্ডিয়ার শিকার রুট, বেয়ারস্টো, ওকস, রশিদ ও ব্রড। শেষ দিকে বাটলার ঝোড়ো ব্যাটিং করে ইংল্যান্ডের ফলো অন বাঁচান। ৩৯ রান করেন জোস বাটলার। ১৬১ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। ৫ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। ২টি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও জশপ্রীত বুমরা। একটি উইকেট নেন মহম্মদ শামি।

অভিষেক টেস্টে ঋষভ পন্থের শিকারও পাঁচ। উইকেটের পিছনে দাঁড়িয়ে নিলেন ৫টি ক্যাচ।

টস-এ হেরে প্রথমে ব্যাট করতে নেমে ট্রেন্ট ব্রিজ টেস্টের প্রথম দিনে ৬ উইকেটে ৩০৭ রান তুলেছিল ভারত৷ রবিবার বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনের শুরুতেই অলআউট হয়ে যায় ভারতীয় দল৷ শেষ চার উইকেটে দ্বিতীয় দিনে মাত্র ২২ রান যোগ করে টিম ইন্ডিয়া। ভারতের শেষ চার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরাতে আট ওভারও খরচ করেননি ব্রড-অ্যান্ডারসন জুটি৷ ২২ রানে অপরাজিত ঋষভ পন্থ মাত্র ২ রান যোগ করে আউট হয়ে যান। অশ্বিন করেন ১৪ রান। ৩২৯ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। সিরিজে এই প্রথমবার ব্যাটিং বিপর্যয় একটু হলেও কাটিয়ে ওঠে ভারত।  ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন, ব্রড এবং ওকস তিনটি করে উইকেট নেন। 

.