India vs England: 'লাল লর্ডস'-এ ভারতের প্রথম ইনিংস থামল ৩৬৪ রানে

লর্ডস টেস্টের দ্বিতীয় দিন ‘রেড ফর রুথ’ দিবস হিসেবেই পালন করা হচ্ছে।

Updated By: Aug 13, 2021, 07:29 PM IST
India vs England: 'লাল লর্ডস'-এ ভারতের প্রথম ইনিংস থামল ৩৬৪ রানে

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩৬৪ রানে থামল ভারত। গতকালের ২৭৬ রান ও হাতে সাত উইকেট নিয়ে শুক্রবার লর্ডসে দিন শুরু করেছিল বিরাট কোহলি অ্যান্ড কোং। দ্বিতীয় দিনে ভারত মাত্র ৮৮ রান যোগ করতে পারল। চা বিরতির আগেই শেষ হয়ে গেল ভারতের ইনিংস

গতকাল ১২৭ রানে অপরাজিত থাকা কেএল রাহুল এদিন মাত্র ২ রান যোগ করেই ফিরে গেলেন। রাহুল ফেরার প্রায় সঙ্গে সঙ্গেই প্যাভিলিয়নে ফেরেন অজিঙ্কা রাহানেও। রাহুল শিকার হন অলি রবিনসনের। রাহানেকে ফেরান জেমস অ্যান্ডারসন। রাহুল-রাহানেকে শুরুতেই তুলে নিয়ে ম্যাচে ফেরে ইংল্যান্ড।

আরও পড়ুন: দেখুন ভাইরাল ভিডিয়ো: সাংবাদিককে স্যালুট Rohit Sharma র! কিন্তু কেন?

এরপর ঋষভ পন্থ (৩৭) ও রবীন্দ্র জাদেজা (৪০) কিছুটা লড়াই করেন। যদিও পন্থ ফেরার পর জাদেজা শেষ পর্যন্ত উইকেটে থাকার চেষ্টা করেন। কিন্তু জাড়্ডু কে কোনও টেলএন্ডারই সঙ্গ দিতে পারেনি।

লর্ডসে দ্বিতীয় দিনে আলাদা ভাবে চোখে পড়ল লাল রঙ। লাল টুপি পরেই মাঠে নামল দুই দল। ইংল্যান্ডের জার্সি ও লোগোতেও ছিল লাল রঙের আধিক্য। কিন্তু প্রশ্ন কেন লাল? প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রস চালান রুথ স্ট্রস ক্যানসার ফাউন্ডেশন।

আরও পড়ুন:India Vs England: লর্ডস টেস্টে শতরান করে কী কী রেকর্ড করলেন KL Rahul?

ফুসফুসের ক্যানসার নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করে এই সংস্থা। লর্ডস টেস্টের দ্বিতীয় দিন ‘রেড ফর রুথ’ দিবস হিসেবেই পালন করা হচ্ছে। যার জন্য লালের এত আধিক্য দেখা গেল। ২০১৮ সালে অ্যান্ড্রু স্ট্রসের স্ত্রী রুথ স্ট্রসের ক্যানসারেই মৃত্যু হয়। তারপরেই স্ট্রস এই ফাউন্ডেশন চালু করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.