হায়দরাবাদ টেস্টে দলে ফিরছেন অজিঙ্কে, বাদ ত্রিশতরানের করুণ!

Updated By: Feb 9, 2017, 09:01 AM IST
হায়দরাবাদ টেস্টে দলে ফিরছেন অজিঙ্কে, বাদ ত্রিশতরানের করুণ!

ব্যুরো: আজ হায়দরাবাদে শুরু হচ্ছে ভারত বনাম বাংলাদেশের মধ্যে একমাত্র টেস্ট ম্যাচ। চলতি মরশুমে ঘরের মাঠে দুরন্ত ফর্ম ধরে রাখতে মরিয়া বিরাট কোহলি অ্যান্ড কম্পানি। শেষ টেস্টে ত্রিশতরান করলেও বাদ পড়তে হচ্ছে করুণ নায়ারকে। দলে ফিরছেন অজিঙ্ক রাহানে। (৭২ বলে ৩০০, বিশ্ব ক্রিকেটে এমন নজির একটাই)

 

হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে দেশের মাটিতে প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। নিউজিল্যান্ডের মাটিতে মুশফিকুরদের দুর্দান্ত ফর্ম চাপে রাখলেও ভারত অধিনায়ক বিরাট কোহলি দলের ভাল পারফরম্যান্সের ব্যাপারে বেশ আশাবাদী। শুধু সাধের ব্যাটিং লাইন-আপই নয়, দলের বোলারদের অলরাউন্ড পারফরম্যান্সও যে ভারতীয় দলের রসদ তা স্বীকার করে নিচ্ছেন ভারত অধিনায়ক। তবে বাংলাদেশের বিরুদ্ধে দলের মিডল অর্ডারে অজিঙ্কা রাহানে না করুণ নায়ার? এই আলোচনায় ক্ষুব্ধ বিরাট। তার সাফ কথা করুণের একটি ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্স কখনই রাহানের টানা দুবছরের দায়িত্বশীল ব্যাটিংকে মুছে দিতে পারে না।

                          
তবে করুণ নায়ারকেও ছোট করে দেখছেন না বিরাট। তার মতে করুণ আন্তর্জাতিক ক্রিকেটে সবে প্রবেশ করেছেন। তাকে আরও এগিয়ে যেতে হবে। উপলে বাংলাদেশের স্পিনারদের বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানদের কাজটা যে একটু কঠিন তা মেনে নিচ্ছে ভারতের থিঙ্ক ট্যাঙ্ক। ভারতের প্রথম সারির ব্যাটসম্যানদের কাছে থেকে তাই বড় রান চাইছেন কোচ অনিল কুম্বলে। 

.