Smriti Mandhana: 'এটাই সময়! ৫-৬ দল নিয়ে চালু হোক Women's IPL,' দাবি মন্ধনার

দাবিকে সমর্থন করলেন রবিচন্দ্রন অশ্বিনও

Updated By: Aug 18, 2021, 06:33 PM IST
Smriti Mandhana: 'এটাই সময়! ৫-৬ দল নিয়ে চালু হোক Women's IPL,' দাবি মন্ধনার

নিজস্ব প্রতিবেদন: ভারতে মহিলা আইপিএল (Women's IPL) চালুর এটাই উপযুক্ত সময়। অন্ততপক্ষে ছয়টি টিম নিয়ে মহিলাদের আইপিএল চালুর পক্ষে যথেষ্ট পরিকাঠামো রয়েছে দেশে। জাতীয় স্তরে আইপিএলের মানোন্নয়নের প্রস্তাবে এবার মহিলা আইপিএল চালুর পক্ষে জোরালো সওয়াল করলেন স্মৃতি মন্ধনা (Smriti Mandhana)। ভারতীয় ওপেনার তথা T20I এর দাবিকে সমর্থন করলেন ভারতীয় দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)।

অশ্বিনের ইউটিউব চ্যানেলে মন্ধনা বলেন, 'কমপক্ষে ৫-৬ টি দল নিয়ে আমরা মহিলা আইপিএল চালু করতেই পারি। কিন্তু এখনই একসঙ্গে ৮ দলের কথা বলতে পারছিনা। তবে এখনই যদি না শুরু করি তবে আমার মনে হয় দেশের মেয়েরা বড় এক্সপোজার থেকে বঞ্চিত থেকে যাবেন।'

আরও পড়ুন: Tokyo Paralympics 2020: ইতিহাস গড়তে টোকিও পৌঁছল ভারতের প্রথম প্যারা-অ্যাথলিট দল

'মেয়েদের জন্য বিগ ব্যাশ লিগের আয়োজন করে ক্রিকেট অস্ট্রেলিয়া। চার বছর আগে আমিও খেলেছি। অভিজ্ঞতাটাই আলাদা। ইতিমধ্যেই সেই দেশে ৪০-৫০ জন মহিলা ক্রিকেটার ইন্টারন্যাশনাল ক্রিকেট খেলার মতো দক্ষ হয়েছেন। এদেশেও শুরু হোক আমি চাই। আইপিএল এক্ষেত্রে বড় ভূমিকা নেবে,' বললেন মন্ধনা। 

আরও পড়ুন: Modi met Vinesh Phogat: 'পরাজয়কে মনে ঠাঁই দিও না,' সাসপেন্ডেড ফোগাতকে বললেন মোদী

প্রসঙ্গত, বর্তমানে মহিলাদের T20 আয়োজন করে বিসিসিআই (BCCI)। ট্রেলব্লেজারস, সুপারনোভাস ও ভেলোসিটি নামে এই তিন দল অংশ নেয় খেলায়। ট্রেলব্লেজারসের অধিনায়ক মন্ধনা, সুপারনোভাস দলের হয়ে অধিনায়কত্ব সামলান হরমনপ্রীত কউর ও ভেলোসিটির অধিনায়ক মিতালি রাজ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.