Tokyo Paralympics 2020: ইতিহাস গড়তে টোকিও পৌঁছল ভারতের প্রথম প্যারা-অ্যাথলিট দল

অ্যাথলিটদের সংখ্যা বেশি হওয়ায় দেশের হয়ে পদক জয়ের সম্ভাবনাও বেশি

Updated By: Aug 18, 2021, 05:31 PM IST
Tokyo Paralympics 2020: ইতিহাস গড়তে টোকিও পৌঁছল ভারতের প্রথম প্যারা-অ্যাথলিট দল

নিজস্ব প্রতিবেদন : আগামী ২৪ অগাস্ট থেকে শুরু হচ্ছে টোকিও প্যারালিম্পিক্স (Tokyo Paralympics 2020) । তার আগে বুধবার জাপানের রাজধানীতে পৌঁছলেন ভারতের (India) প্রথম প্যারালিম্পিক দল (First Batch) । ৯ টি ক্রীড়া বিভাগ থেকে মোট ৫৪ জন প্যারা-অ্যাথলিট অলিম্পিকে রিপ্রেজেন্ট করবে ভারতকে। এই প্রথমবার ভারত থেকে এতজন একসঙ্গে প্যারালম্পিক্সে অংশ নিচ্ছেন। জ্যোতি বলিয়ান, রাকেশ কুমার, দেবেন্দ্র ঝাঝারিয়া, মারিয়াপ্পান থাঙ্গাভেলু, পলক কোহলি, পারুল পারমার, প্রাচী যাদব, সাকিনা খাতুনের মতো লড়াকু ও সম্ভাবনাময় অ্যাথলিটরা লড়বেন দেশের হয়ে।

অ্যাথলিটদের সংখ্যা বেশি হওয়ায় দেশের হয়ে পদক জয়ের সম্ভাবনাও বেশি। কিন্তু পদক জয়ের বাড়তি চাপ না নিয়ে দেশের প্য়ারা-অ্যাথলিটদের নিজেদের একশো শতাংশ দিয়ে লড়ার কথাই মঙ্গলবার বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। দেশ ছাড়ার আগে জ্যাভলিন থ্রোয়ার টেক চাঁদ বলেন, 'পদক জয়ের যথাসাধ্য় চেষ্টা করব। কিছু বাধা থাকবেই কিন্তু সেগুলি জীবনের অংশ। দেশের হয়ে খেলতে যাচ্ছি। আমি সেই বাধাগুলো পেরোতে পারবই।'

আরও পড়ুন:Modi met Vinesh Phogat: 'পরাজয়কে মনে ঠাঁই দিও না,' সাসপেন্ডেড ফোগাতকে বললেন মোদী

আরও পড়ুন: Cristiano Ronaldo : দলবদল নিয়ে 'জল্পনা' নস্যাৎ, লম্বা পোস্টে কী লিখলেন রোনাল্ডো?

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে প্যারালিম্পিক কমিটি অফ ইন্ডিয়ার সভাপতি দীপা মালিক (Deepa Malik) বলেন, 'ভারতীয় দল পুরোদমে ফর্মে রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর প্যারা-অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন। এবছর আমি না খেললেও ওঁদের সঙ্গে কাজ করে আমিও খুব আনন্দিত।' প্রসঙ্গত, ১৪ জন অ্যাথলিটের আরও একটি দল সন্ধ্যায় দিল্লি থেকে টোকিওর উদ্দেশে রওনা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.