India vs England 3rd Test: সেঞ্চুরির দোরগোড়ায় Pujara, দ্বিতীয় ইনিংসে কিছুটা স্বস্তিতে ভারত

এখনও ১৩৯ রানে এগিয়ে ইংল্যান্ড। 

Updated By: Aug 27, 2021, 11:52 PM IST
India vs England 3rd Test: সেঞ্চুরির দোরগোড়ায় Pujara, দ্বিতীয় ইনিংসে কিছুটা স্বস্তিতে ভারত

নিজস্ব প্রতিবেদন: হেডিংলি-এ তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে রানে পাহাড় ইংল্যান্ডের। প্রতিপক্ষ রীতিমতো চ্যালেঞ্জ মুখে ফেলে দিয়েছেন ইংরেজরা। তবে, জেমস অ্যান্ডারসন ও অলি রবিনসনের বোলিং সামলে দিনে আপাতত কিছুটা স্বস্তিতে ভারত। রানে ফিরলেন চেতেশ্বর পুজারা। শতরান থেকে আর মাত্র ৯ রান দূরে তিনি। দিনের শেষে ২ উইকেট হারিয়ে ২১৫ রান করলেন কোহলিরা। ১৩৯ রানে পিছিয়ে এখনও।

লর্ডস টেস্টে ১৫১ রানে জিতে রীতিমতো আত্মবিশ্বাসী হয়ে হেডিংলিতে নেমেছিল ভারত। কিন্তু অ্যান্ডারসনদের দাপুটে বোলিংয়ে ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছিল মাত্র ৭৮ রানে। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে  ৪৩২ রানে শেষ করে ইংল্যান্ড। ৩৫৪ রানে পিছিয়ে থেকে শুরুটা অবশ্য ভালোই করেছিলেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। কিন্তু তাঁদের ওপেনিং জুটি বেশিক্ষণ স্থায়ী হয়নি।  ক্রেগ ওভার্টনের চতুর্থ স্টাম্পে করা বলে খোঁচা দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রাহুল। ইংরেজ বোলিং-র সামনে সপ্রতিভ ছিলেন রোহিত শর্মা। শেষপর্যন্ত রবিনসনের বলে এলবিডব্লিউ হন তিনি।  

 

এখন ভারতের অনেকটাই নির্ভর করেছে কোহলি ও পুজারার উপর। টানা ৫০ ইনিংস বড় না পাওয়ার পর কি ফের ছন্দে ফিরবেন ভারত অধিনায়ক? সঙ্গে পুজারাও যদি বড় ইনিংস খেলে দেন, তাহলে তো কথাই নেই। আশায় বুক বাঁধছেন ভারতীয় ক্রিকেট অনুরাগীরা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.