India vs West Indies : নির্বিষ ক্যারিবিয়ানদের বিরুদ্ধেও বিরাট-শো অব্যাহত, প্রশংসার কেন্দ্রে 'পৃথ্বী-শো'

এদিনও বড় রানের মুখ দেখলেন না কেএল রাহুল।

Updated By: Oct 4, 2018, 08:59 PM IST
India vs West Indies : নির্বিষ ক্যারিবিয়ানদের বিরুদ্ধেও বিরাট-শো অব্যাহত, প্রশংসার কেন্দ্রে 'পৃথ্বী-শো'

নিজস্ব প্রতিনিধি : ক্যারিবিয়ান দলের সেই দাপট কী ইতিহাসে উঠে গেল! সেই লড়াকু মেজাজ, খুনে মানসিকতা, আগুনে বোলিং- কিছুই যেন দেখা যাচ্ছিল না। এসবের বদলে দেখা মিলল দুর্বল পারফরম্যান্স। এমন নির্বিষ ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ভারতীয় দল কিন্তু মেজাজেই খেলল। শুরুতেই পৃথ্বী-শো। যা নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে সকাল থেকে আলোচনা। অভিষেক ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ডের খাতায় নাম তুললেন মুম্বইয়ের ১৮ বছরের এই ব্যাটসম্যান। অন্যদিকে, দুর্বল ক্যারিবিয়ানদের বিরুদ্ধেও বিরাট কোহলির পারফরম্যান্স অব্যহত। 

আরও পড়ুন-  ফের এশিয়া কাপে ভারতের কাছে হারল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথমদিনে চালকের আসনে ভারত। দিনের শেষে ভারতের স্কোর ৩৬৪/৪। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (৭২) ও ঋষভ পন্থ (১৭)। ভারতীয় ক্রিকেট সার্কিটে অনেকেই আশা করেছিলেন, ইংল্যান্ডের বিরুদ্ধেই অভিষেক হয়ে যাবে ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলের ক্যাপ্টেনের। কিন্তু শেষমেশ কেএল রাহুলের উপরই ভরসা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। ফলে ব্রিটিশভূমে আর টেস্ট অভিষেক হয়নি পৃথ্বী শ-র। এবার ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টেই সেঞ্চুরি করে ফেললেন ১৮ বছর বয়সী পৃথ্বী শ। করলেন ১৩৪। এত কম বয়সে অভিষেক টেস্টে শতরান করার নজির এর আগে কোনও ভারতীয় ব্যাটসম্যানের নেই ৷

আরও পড়ুন-  India vs West Indies : ইডেনে টি-২০ ম্যাচ হচ্ছে, আশ্বস্ত করছেন সৌরভ

এদিনও বড় রানের মুখ দেখলেন না কেএল রাহুল। তবে তিনি ছাড়া বাকি ভারতীয় ব্যাটসম্যানরা রান পেয়েছেন। চেতেশ্বর পুজারা করলেন ৮৬। অজিঙ্ক রাহানে করলেন ৪১ রান। যদিও ভারতীয় দলের এমন বড় রানের ইনিংসের পিছনে যে বড়সড় অবদান রয়েছে পৃথ্বী শ-র, সে কথা আর বলার অপেক্ষা রাখে না। রাজকোটে এখন বেশ গরম। সঙ্গে বাতাসে আপেক্ষিক আদ্রতাও বেশি। এমন আবহাওয়ায় খেলতে নেমে পকেটে জলের বোতল রেখেছিলেন পুজারা-পৃথ্বীরা। এর আগে অমন দৃশ্য ভারতীয় ক্রিকেটে দেখা যায়নি। ফলে পুজারাদের পকেটে জলের বোতল রাখার ছবিও এদিন ভাইরাল হল।

.