ফতুল্লা টেস্টের প্রথম দিনে ভারতের কোনও উইকেটই ফেলতে পারল না বাংলাদেশ, ধাওয়ানের দেড়শত, বিজয় ৮৯*

Updated By: Jun 10, 2015, 06:11 PM IST
ফতুল্লা টেস্টের প্রথম দিনে ভারতের কোনও উইকেটই ফেলতে পারল না বাংলাদেশ, ধাওয়ানের দেড়শত, বিজয় ৮৯*

ভারত- ২৩৯/০ (ধাওয়ান-১৫০ অপ, বিজয়- ৮৯)।

ওয়েব ডেস্ক: ফতুল্লহা টেস্টের প্রথম দিনেই চালকের আসনে ভারত। বৃষ্টিবিঘ্নিত দিনে ভারতের ওপেনারদের আউটই করতে পারলেন না বাংলাদেশের বোলররা। আজ টেস্টের প্রথম দিনে ৫৬ ওভার খেলা হল। বাংলাদেশের সাত জন ক্রিকেটাররা বল করলেন। কিন্তু শিখর ধাওয়ান- মুরলী বিজয়কে আউট করা গেল না। শিখর ধাওয়ান ১৫৮ বলে ঝড়ো ১৫০ রান করে নট আউট। অন্যপ্রান্তে শতরান থেকে ১১ রান দূরে অপরাজিত অবস্থায় দিনের খেলা শেষ করলেন মুরলী বিজয়। বুধবারের খেলা বুঝিয়ে দিল দ্বিতীয় দিনে বড় কোনও অঘটন কিংবা বৃষ্টি জল ঢেলে না দিলে ভারত ম্যাচে জাঁকিয়ে বসতে চলেছে। পাকিস্তানের বিরুদ্ধে ভয়ঙ্কর দেখানো বাংলাদেশের বোলারদের ক্লাবস্তরের দেখিয়েছে। অধিনায়ক হিসাবে বিরাট কোহলির প্রথম টেস্ট সিরিজের প্রথম দিনটা দারুণ গেল ভারতের পক্ষে।

মাত্র একশো এক বল খেলে কাঙ্খিত শতরানে পৌছে যান ভারতের এই ওপেনার। আন্তর্জাতিক ক্রিকেটে টেস্টে এটি ধাওয়ানের তৃতীয় শতরান। এদিন টসে জিতে ভারত অধিনায়ক বিরাট কোহলি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। দুই ওপেনার মুরলি বিজয় ও ধাওয়ানের অনবদ্য ব্যাটিং ভারতের শক্ত ভিত তৈরি দেয়। বৃষ্টির জন্য বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। ফের খেলা শুরু হলে শতরান পূর্ণ করেন ধাওয়ান।

ভারত পাঁচ ব্যাটসম্যান, তিন পেসার, দুই স্পিনার নিয়ে এই টেস্টে খেলতে নেমেছে। প্রায় দু বছর পর দেশের জার্সিতে খেলছেন হরভজন সিং। ভাজ্জির এটি ১০১ তম টেস্ট।

.