আজ গুয়াহাটিতে কাতার বিশ্বকাপের যোগ্যতা পর্বে অভিযান শুরু করছে সুনীলরা

ক্রোট কোচ ইগর স্টিমাচ দায়িত্ব নেওয়ার পর পাঁচটি ম্যাচ খেলেছে ভারতীয় দল।

Updated By: Sep 5, 2019, 06:42 AM IST
আজ গুয়াহাটিতে কাতার বিশ্বকাপের যোগ্যতা পর্বে অভিযান শুরু করছে সুনীলরা

নিজস্ব প্রতিবেদন : ওমানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই কাতার বিশ্বকাপের যোগ্যতা পর্বে অভিযান শুরু করছে ভারতীয় ফুটবল দল। ফিফা অনুমোদিত টুর্নামেন্টে এখনও ওমানকে হারাতে পারেনি ভারত। তবুও আজ জেতার জন্য নিজেদের সেরাটা উজার করে দিতে চান সুনীলরা।

আজ গুয়াহাটিতে ২০২২ সালের কাতার বিশ্বকাপের কোয়ালিফাইং পর্বে অভিযান শুরু করছে ভারত। প্রথম ম্যাচেই ইগর স্টিমাচের দলের সামনে শক্তিশালী ওমান। বছরের শুরুতেই এশিয়ান কাপের আগে প্রস্তুতি ম্যাচে ওমানকে আটকে দিয়েছিল মেন ইন ব্লু। তারপর অবশ্য কোচ পরিবর্তন হয়েছে দুই দলেরই। 

ক্রোট কোচ ইগর স্টিমাচ দায়িত্ব নেওয়ার পর পাঁচটি ম্যাচ খেলেছে ভারতীয় দল। তার মধ্যে তিনটি ম্যাচে হারতে হয়েছে সুনীল ছেত্রীদের। এদিকে পরিসংখ্যান বলছে, ফিফা অনুমোদিত টুর্নামেন্টে এখনও ওমানকে হারাতে পারেনি ভারত। তবুও আজ জেতার জন্য নিজেদের সেরাটা উজার করে দিতে চান ভারতীয় ফুটবলাররা। ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০৩ নম্বরে ভারত। অন্যদিকে ওমান রয়েছে ৮৭ নম্বরে। তাই কিছুটা এগিয়ে থেকেই শুরু করবে ওমান। স্টিমাচ অবশ্য বলছেন, তাঁর দল তৈরিওমানের বিরুদ্ধে লড়াই করার জন্য। তবে মাঝমাঠে তরুণ ফুটবলার অমরজিত্ কিয়ামকে মিস করবে টিম ইন্ডিয়া। কেননা স্টিমাচ জমানায় পাঁচ ম্যাচেই খেলেছিলেন অমরজিত্।    

আরও পড়ুন - বন্যপ্রাণীদের বাঁচানোর আর্তি রোহিত শর্মার, দিলেন স্পেশাল মেসেজ

 

.