বিশ্বকাপ নয়, ইডেনের ইতিহাস ঘুরল, বিরাট অবদানে ধোনিদের পাক বধ

Updated By: Mar 20, 2016, 09:20 AM IST
বিশ্বকাপ নয়, ইডেনের ইতিহাস ঘুরল, বিরাট অবদানে ধোনিদের পাক বধ

পাকিস্তান-১১৮/৫ (১৮ ওভার) ভারত-১১৯/৪ (১৫.৫ ওভার)।। ভারত জয়ী ৬ উইকেটে, ১৩ বল বাকি থাকতে।

ওয়েব ডেস্ক: বিশ্বকাপ নয়। ইডিনের ইতিহাস ঘুরল। বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে জয়ের ধারা অব্যাহত রাখল ভারত। দুই ধরনের বিশ্বকাপ মিলে পাকিস্তানের বিরুদ্ধে ভারত ১১ টা ম্যাচ জিতল। ভারতের কাছে ইডেনে কোনওদিন না হারা পাকিস্তান হেরে গেল। সচিন থেকে ইমরান। অমিতাভ থেকে অভিষেক। সেওয়াগ থেকে আক্রম। তারকা খচিত ইডেনে মহানায়ক বনে গেলেন বিরাট কোহলি। বৃষ্টিবিঘ্নিত ১৮ ওভারের ম্যাচে জয়ের জন্য ১১৯ রান করতে নেমে একটা সময় ২৩ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে গিয়েছিল ভারত।

সামির পরপর দু বলে আউট হয়ে গিয়েছিলেন ধাওয়ান (৬), রায়না (০)। সেখান থেকে যুবরাজকে সঙ্গে নিয়ে দলকে একেবারে চাপমুক্ত করে দেয় কোহলির ব্যাট। যুবি (২৪) আউট হওয়ার পর দরকার ছিল ৩৬ বলে ৩৫ রান। ধোনিকে সঙ্গে নিয়ে বাকি কাজটা আরও অনায়াসে তুলে দেন ম্যাচের সেরা কোহলি। মীরপুরে এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে কঠিন ম্যাচে  যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন ইডেন জয় করতে নামেন সচিন পরবর্তী ভারতের ক্রিকেটের এক নম্বর মেগাস্টার। কোহলির অপরাজিত ৫৫ রানের মত উজ্জ্বল দেখাল একেবারে শেষে ধোনির ওভার বাউন্ডারিটা। ধোনি ছয় মেয়েই পাকিস্তানের রান ছুঁয়ে ফেলেন। এরপরের বলে সিঙ্গলস নিয়ে নেন উইনিং স্ট্রোক।

ফের বিশ্বকাপে ভারতের কাছে হার। কার্যত ভেঙে পড়েছেন আফ্রিদিরা। যদিও পাক শিবির বলছে, এখনও সেমিফাইনালে ওঠার কাজটা কঠিন নয়। অন্যদিকে, নিউজিল্যান্ডের কাছে হারের পর, মেগাম্যাচে জয়ে ফিরে আত্মবিশ্বাসে ভরপুর ভারতীয় দল। ভারতের পরবর্তী ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে, বেঙ্গালুরুতে।

.