India vs Ireland | Paris Olympics 2024: হরমনপ্রীতের হাতযশে আইরিশদের উড়িয়ে টেবলের মগডালে ভারত

India Beats Ireland To Remain Unbetaen in Paris Olympics 2024: আইরিশদের হারিয়ে ভারত কোয়ার্টার ফাইনালের পথ আরও প্রশস্ত করল। ফের একবার হরমনপ্রীত সিং বুঝিয়ে দিলেন কেন তিনি অধিনায়ক!  

Updated By: Jul 30, 2024, 07:05 PM IST
India vs Ireland | Paris Olympics 2024: হরমনপ্রীতের হাতযশে আইরিশদের উড়িয়ে টেবলের মগডালে ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা পৃথিবী জানে হকিতে ভারত বরাবরই দুরন্ত। টোকিও অলিম্পিক্সের ব্রোঞ্জজয়ীরা প্রথম ম্যাচে নিউজ়িল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে অভিযান শুরু করেছিল প্য়ারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)। দ্বিতীয় ম্য়াচে আর্জেন্টিনার সঙ্গে কার্যত হারা ম্যাচ ড্র করে। মঙ্গলবার দুর্বল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারত ২-০ গোলে জয় ছিনিয়ে নিল। জোড়া গোলই করেছেন অধিনায়ক হরমনপ্রীত সিং (Harmanpreet Singh)। এই জয়ের সুবাদে ক্রেইগ ফুলটনের শিষ্য়রা কোয়ার্টার ফাইনালের পথে আরও এক ধাপ পা বাড়াল। এই মুহূর্তে গ্রুপ 'বি'-তে ভারত শীর্ষে উঠে গেল। ৩ ম্য়াচে ভারতের ঝুলিতে এখন ৭ পয়েন্ট। দুই ম্য়াচে ৬ পয়েন্ট নিয়ে দুয়ে বেলজিয়াম ও তিনে অস্ট্রেলিয়া। 

আরও পড়ুন: মেসির দেশের বিরুদ্ধে পিছিয়েও ড্র ভারতের, ঘটল বছর ২০ পর, মাঠে বসে দেখেলেন দ্রাবিড়

ভারত বিগত দুই ম্য়াচের ভুল শুধরে নিয়েই আয়ারল্যান্ডের বিরুদ্ধে নেমেছিল। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক স্ট্র্যাটেজি নিয়েছিলেন হরমনপ্রীতরা। খেলার ১১ মিনিটে হরমনপ্রীত পেনাল্টি স্ট্রোকে গোল করে ভারতকে এগিয়ে দেন। এই গোলের আট মিনিটের মাথায় হরমনপ্রীত পেনাল্টি কর্নার থেকে গোল করেন। এই হরমনপ্রীতই ভারতের বাজি এবার। কারণ হকিতে যে দেশ পেনাল্টি কর্নার ভালো নেয়, সে দলেরই পদক জয়ের সম্ভাবনা বেশি। 

গতবারের চ্যাম্পিয়ন বেলজিয়াম ছাড়াও ভারতের গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, নিউজিল্যান্ড,অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ডের মতো শক্তিশালী প্রতিপক্ষ।  গ্রুপ থেকে চারটি দল যাবে পরের রাউন্ডে। গ্রুপের বাধা টপকাতে পারলে ভারতের পদক জয়ের আশা থাকছে বলেই মত হকিমহলের। 'পুল বি'কে গ্রুপ অফ ডেথ বলা হচ্ছে। টোকিও অলিম্পিক্সের সোনা-রুপো-ব্রোঞ্জজয়ীরা একই গ্রুপে। আগামী ১ অগস্ট ভারতের প্রতিপক্ষ গতবারের সোনাজয়ী বেলজিয়াম। এই ম্য়াচ হতে চলেছে রীতিমতো কঠিন।

আরও পড়ুন:  গম্ভীরের দলে চর্চায় এই ক্রিকেটার, তিনিই পাবেন 'বাড়তি অ্যাডভান্টেজ'! বোঝালেন পাঠান

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.