IND vs NZ: টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন KL Rahul! বিকল্প বেছে নিল BCCI

বড় ধাক্কা ভারতীয় শিবিরে!

Updated By: Nov 23, 2021, 04:51 PM IST
IND vs NZ: টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন KL Rahul! বিকল্প বেছে নিল BCCI
কেএল রাহুল

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন কেএল রাহুল (KL Rahul)। বাঁ-থাইয়ের চোটের জন্য রাহুলকে এখন রিহ্যাব করাতে ছুটতে হবে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ((National Cricket Academy)। রাহুলের বদলে বিসিসিআই (BCCI) পরিবর্ত হিসাবে বেছে নিয়েছে মিডল-অর্ডারের ভরসাযোগ্য ব্যাটার সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav)। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড ট্যুইট করে এই আপডেট দিয়ে দিল। আগামী ২৫ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। খেলা কানপুরের গ্রিন পার্কে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার)। ভেন্যু মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

আরও পড়ুন: IND vs NZ: কানপুর টেস্টে তরুণ এই ব্যাটার থাকছেনই! নাম জানালেন Cheteshwar Pujara

বায়ো বাবল ক্লান্তি (bio-bubble fatigue) ও 'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট' (workload management) অর্থাৎ দীর্ঘ ক্রিকেট খেলার ধকল। এই জোড়া বিষয় মাথায় রেখে কিউয়িদের বিরুদ্ধে বেশ কিছু তারকাকে বিশ্রাম দিয়েছে বোর্ড। যা প্রত্যাশিতই ছিল। বিরাট কোহলি (Virat Kohli) আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও খেলবেন না। তাঁর পরিবর্তে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) দলকে নেতৃত্ব দেবেন কানপুরে। তাঁর ডেপুটি চেতেশ্বর পূজারা। টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। খেলছেন না পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur)। ব্রেকে ঋষভ পন্থও। এবার রাহুলকেও পাচ্ছে না টিম।

ইংল্যান্ডের মাটিতে রোহিত-রাহুলের ওপেনিং জুটি ফুল ফুটিয়েছিল। এবার রাহুল দ্রাবিড়কে নয়া ওপেনিং জুটি নিয়ে ভাবতে হবে। সেক্ষেত্রে শুভমান গিল (Shubman Gill) ও ময়াঙ্ক আগরওয়াল  (Mayank Agarwal) ওপেন করতে পারেন। কানপুরে কোহলির পরিবর্তে মিডল অর্ডারে শ্রেয়স আইয়ারের কাঁধে বাড়তি দায়িত্ব পড়বে বলেই মনে করা হচ্ছে। টেস্টে কোহলি চারে নামেন। টিম ম্যানেজমেন্ট কোহলির জায়গায় শ্রেয়সকেই ভাবছে বলে টিমের অন্দরমহলের খবর। সেক্ষেত্রে রাহানে নামবেন হয়তো পাঁচে। এরপর ঋদ্ধিমান সাহা বা কেএস ভারত আসবেন ব্যাট করতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.