Mahmudullah: পরাজিত বাংলাদেশের অধিনায়ক যেভাবে হৃদয় জিতলেন মাঠে

বাংলাদেশের ১২৪ রান তাড়া করতে নেমে ২০ নম্বর ওভারে জয়ের জন্য় পাকিস্তানের প্রয়োজন ছিল ৮ রান।

Updated By: Nov 23, 2021, 04:14 PM IST
Mahmudullah: পরাজিত বাংলাদেশের অধিনায়ক যেভাবে হৃদয় জিতলেন মাঠে
মাহমুদুল্লাহ

নিজস্ব প্রতিবেদন: তিন ম্যাচের টি-২০ ও জোড়া টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে সফররত পাকিস্তান। টি-২০ সিরিজে নিজেদের ঘরের মাঠে বাবর আজমদের কাছে হোয়াইওয়াশ হয়েছে গেল মাহমুদুল্লাহর বাংলাদেশ। গত সোমবার শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ খেলেছে। সেই ম্যাচে শেষ ওভারের থ্রিলারে পাকিস্তান বাংলাদেশকে হারিয়েছে ৫ উইকেটে। সিরিজ খুইয়েও মাহমুদুল্লাহ হৃদয় জিতেছেন নেটিজেনদের।

বাংলাদেশের ১২৪ রান তাড়া করতে নেমে ২০ নম্বর ওভারে জয়ের জন্য় পাকিস্তানের প্রয়োজন ছিল ৮ রান। অধিনায়ক মাহমুদুল্লাহ শেষ ওভারে আসেন বল করতে। প্রথম বল ডট দেওয়ার পর দ্বিতীয় ও তৃতীয় বলে তিনি পরপর উইকেট তুলে নিয়ে ম্যাচের রাশ টেনে নিয়েছিলেন। চতুর্থ বলে ইফতিকার ৯০ মিটারের লম্বা ছয় মারেন মাহমুদুল্লাহকে। পঞ্চম বলেই ইফতিকারকে আউট করে দেন মাহমুদুল্লাহ। শেষ দুই বলে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ২ রান। স্ট্রাইকে ছিলেন মহম্মদ নাওয়াজ। মাহমুদুল্লাহ বল রিলিজ করে দেন। নাওয়াজ স্টান্স নিয়েও শেষ মুহূর্তে পিছিয়ে আসেন। বল সোজাসুজি স্টাম্পে লাগে। এরপর আম্পায়ারদের সঙ্গে ক্রিকেটারদের কিছুক্ষণ কথাবার্তা চলে। আম্পায়ার ডেড বলের সিদ্ধান্ত নেন। অনেকেই ভেবেছিলেন যে, সম্ভবত শিরোপা নির্ধারণ হবে সুপার ওভারে। কিন্তু যাবতীয় জল্পনা ধুলিস্যাৎ করে দেন নাওয়াজ। তিনি মাহমুদুল্লাহকে এক্সট্রা কভারের ওপর দিয়ে চার মেরে ম্য়াচ জিতিয়ে দেন। 

আরও পড়ুন: IPL 2022: তাঁকে ছাড়াও আরেক তারকাকে রাখছে না DC! নিজেই জানালেন R Ashwin

ম্যাচের পর ডেড বলের প্রসঙ্গে মাহমুদুল্লাহ বলেন, "নাওয়াজ যেহেতু শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিয়েছিল, সেহেতু আমি আম্পায়ারের থেকে জানতে চাই যে, বলটি নায্য কিনা! এর বেশি আর কিছুই না। আমাদের কাছে আম্পায়ারের সিদ্ধান্ত চূড়ান্ত। তার প্রতি আমরা শ্রদ্ধাশীল। তবে জয়ের খুব কাছে থেকেও জিততে পারলাম না। এটা দুর্ভাগ্যজনক। যা অবশ্যই মন ভেঙে দিয়েছে কিছুটা হলেও।" আগামী ২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি পাকিস্তান-বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ফের ঢাকার শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে। খেলা শুরু ৪ ডিসেম্বর থেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.