IND VS ENG: লক্ষাধিক টাকার জরিমানা দিয়ে মুক্ত Ollie Robinson, খেলবেন ভারতের বিরুদ্ধে

এখন প্রশ্ন রবিনসনকে ইসিবি ৮ ম্যাচ নির্বাসিত করেছিল! তাহলে কি সেই নির্বাসন উঠে গেল জরিমানার বিনিময়ে?

Updated By: Jul 3, 2021, 06:48 PM IST
IND VS ENG: লক্ষাধিক টাকার জরিমানা দিয়ে মুক্ত Ollie Robinson, খেলবেন ভারতের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: গত জুন মাসের প্রথম সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেটে চর্চিত নাম ছিল অলিভার এডওয়ার্ড রবিনসন (Ollie Robinson) বা অলি রবিনসন। লর্ডসে ইংল্যান্ডের হয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে স্বপ্নের টেস্ট অভিষেক করেও, ভাগ্যের ফেরে সাময়িক ভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন ব্রিটিশ পেসার।

২০১২ ও ২০১৩ সালে বর্ণবিদ্বেষী ও যৌনতা বিষয়ক টুইট করায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB) রবিনসনকে নিষিদ্ধ ঘোষণা করেছিল। কিন্তু রবিনসনের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল ইসিবি। শনিবার টুইট করে সেই বিবৃতি দিয়েছে রবিনসনের বোর্ড। ফলে এই জোরে বোলারের আর মাঠে নামায় কোনও বাধা থাকল না। অগাস্টে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে রবিনসন খেলছেন। তবে রবিনসনকে ৪ হাজার ৪০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৩ লক্ষ ২৭ হাজার টাকার কিছু বেশি) জরিমানা দিয়েই ছাড়া পেতে হয়েছে। 

আরও পড়ুন: ফিরল Christian Eriksen র স্মৃতি! ১০ মিনিটের ব্যবধানে মাঠে অচেতন ২ ক্যারিবিয়ান ক্রিকেটার

এখন প্রশ্ন রবিনসনকে ইসিবি ৮ ম্যাচ নির্বাসিত করেছিল! তাহলে কি সেই নির্বাসন উঠে গেল জরিমানার বিনিময়ে? রবিনসনকে প্রথমে আট ম্যাচের জন্য নির্বাসিত করা হয়। কিন্তু ২৭ বছরের ক্রিকেটারের কেরিয়ারের কথা ভেবেই নির্বাসন তুলে নেয় ইসিবি। নির্বাসিত আট ম্যাচের মধ্যে রবিনসন তিন ম্যাচ ইতিমধ্যেই খেলে ফেলেছেন। একটি ইংল্যান্ডের হয়ে ও দু'টি ম্যাচ সাসেক্সের হয়ে। বাকি পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা আপাতত শর্ত সাপেক্ষে দু'বছরের জন্য স্থগিত রাখা হয়েছে। রবিনসন নতুন করে আর বিতর্কে না জড়ালে তাঁর এই পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা মুকুব করে দেবে জো রুটের বোর্ড।

ইংল্যান্ডের হয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রবিনসন ৭ উইকেট নেওয়ার পাশাপাশি ৪২ রানও করেছিলেন। ইংল্যান্ড অধিনায়ক রুট তখন বলছিলেন, রবিনসনের মধ্যে একজন দুর্দান্ত টেস্ট ক্রিকেটার হওয়ার যাবতীয় রসদ মজুদ আছে। কিন্তু মাঠের বাইরের তাঁর এই আচরণ সমর্থন করছেন না রুটরা। ব্রিটিশ অধিনায়ক এও জানান যে, রবিনসন সকলের থেকে ক্ষমাও চেয়েছেন এই ঘটনার জন্য। রুট বলেছিলেন তাঁর এই কঠিন সময়ে গোটা ইংল্যান্ড দল আছে তাঁর পাশে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.