নজিরবিহীন সিদ্ধান্ত ICC-র; এবার ২২ গজেও লালকার্ড

নজিরবিহীন সিদ্ধান্ত ICC-র। এবার ২২ গজেও লালকার্ড। মাঠে অভব্য আচরণ করলেই ক্রিকেটারকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিতে পারেন আম্পায়ার। পয়লা অক্টোবর থেকে নয়া নিয়ম চালু হবে।

Updated By: Jun 24, 2017, 11:12 PM IST
নজিরবিহীন সিদ্ধান্ত ICC-র; এবার ২২ গজেও লালকার্ড

ওয়েব ডেস্ক : নজিরবিহীন সিদ্ধান্ত ICC-র। এবার ২২ গজেও লালকার্ড। মাঠে অভব্য আচরণ করলেই ক্রিকেটারকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিতে পারেন আম্পায়ার। পয়লা অক্টোবর থেকে নয়া নিয়ম চালু হবে।

আরও পড়ুন- বিরাট বনাম কুম্বলের লড়াইয়ে ভারতীয় অধিনায়ককে তুলোধনা করলেন এরাপাল্লি প্রসন্ন

ফুটবলের মত ক্রিকেটেও এবার লালকার্ড। মাঠে অভব্য আচরণ করলে মাঠের আম্পায়ার-রা প্রয়োজনে সংশ্লিষ্ট ক্রিকেটারকে লালকার্ড দেখাতে পারেন। সেক্ষেত্রে সেই ক্রিকেটারকে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হবে। ভারতের সদ্য প্রাক্তন কোচ অনিল কুম্বলের নেতৃত্বাধীন ক্রিকেট কমিটির সুপারিশ মেনে নজিরবিহীন এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বময় সংস্থা আইসিসি। রদবদল করা হয়েছে DRS পদ্ধতির নিয়মেও। এতদিন DRS-র সিদ্ধান্ত বিপক্ষে গেলে সেই দলের কোটা থেকে একটি বাদ চলে যেত। সেই সিদ্ধান্ত পরিবর্তিত হতে চলেছে এবার। কুম্বলেদের সুপারিশ ছিল যে DRS-র সিদ্ধান্ত বিপক্ষে গেলেও,তা যদি আম্পায়ার্স কল হয়,তা হলে নির্ধারিত কোটা কমবে না। সেই সুপারিশেই শনিবার শিলমোহর দিল আইসিসি। পয়লা অক্টোবর থেকে নয়া নিয়ম কার্যকর হবে বলে জানিয়েছেন আইসিসি চিফ এক্সিকিউটিভ ডেভ রিচার্ডসন।

.