হিউমের হ্যাটট্রিকে জয় কলকাতার

আইএসএলে জয়ে ফিরল অ্যাটলেটিকো দ্য কলকাতা। গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচে মুম্বই সিটি এফসিকে চার-এক গোলে উড়িয়ে দিল হাবাস ব্রিগেড। ম্যাচে হ্যাটট্রিক করে নিজের জাত চেনালেন ইয়ান হিউম। এই জয়ের পর সাত ম্যাচে দশ পয়েন্ট এটিকের।

Updated By: Nov 1, 2015, 10:40 PM IST
হিউমের হ্যাটট্রিকে জয় কলকাতার

ব্যুরো: আইএসএলে জয়ে ফিরল অ্যাটলেটিকো দ্য কলকাতা। গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচে মুম্বই সিটি এফসিকে চার-এক গোলে উড়িয়ে দিল হাবাস ব্রিগেড। ম্যাচে হ্যাটট্রিক করে নিজের জাত চেনালেন ইয়ান হিউম। এই জয়ের পর সাত ম্যাচে দশ পয়েন্ট এটিকের।

পয়া মাঠে মাস্তানি দেখাল হাবাসের অ্যাটলেটিকো দি কলকাতা। এক বছর আগে মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে প্রথম আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল সৌরভের দল। সেই মাঠেই সুপার সানডেতে মুম্বইকে গুঁড়িয়ে দিয়ে ঘুরে দাঁড়াল এটিকে। অ্যাওয়ে ম্যাচে কলকাতা জিতল চার-এক গোলে। দুরন্ত হ্যাটট্রিক করে যাবতীয় সমালোচনার জবাব দিলেন ইয়ান হিউম। হারের হ্যাটট্রিক করা কলকাতার কাছে মুম্বই ম্যাচ ছিল ঘুরে দাঁড়ানোর ম্যাচ। রবিবার শুরু থেকেই খেলেন মুম্বইয়ের মার্কি ফুটবলার নিকোলাস আনেলকা। কিন্তু মেগা ম্যাচে জ্বলে উঠতে ব্যর্থ মুম্বইয়ের তিন ভরসা আনেলকা,সুনীল আর সোনি। প্রথমার্ধের মাঝামাঝি গ্যাভিলানের পাস থেকে দুরন্ত গোল করে কলকাতাকে এগিয়ে দেন হিউম। বিরতির ঠিক আগে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান তারকা স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধে স্ট্র্যাটেজি দিয়ে বিপক্ষ কোচকে টেক্কা দেন হাবাস। দু গোলে এগিয়ে থাকা অবস্থায় রক্ষণাত্মক স্ট্র্যাটেজিতে না হেঁটে আক্রমনের পথে হাঁটেন কলকাতা কোচ। চাপ বাড়ায় মুম্বইও। বেনাচু-র গোলে ব্যবধানও কমায় তারা। কিন্তু কিছুক্ষণের মধ্যেই অগাস্টিন ফার্নান্ডেজের গোল অ্যাটলেটিকোকে আবার অ্যাডভান্টেজ এনে দেয়। সামেক দ্যুতির পাস থেকে হিউমের হ্যাটট্রিক এটিকের জয় নিশ্চিত করে দেয়। সাত ম্যাচ পর দশ পয়েন্টে দাঁড়িয়ে অ্যাটলেটিকো। ফুটবলারদের চোটাঘাত,দলের মধ্যে বিতর্কের মধ্যে মুম্বইয়ের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় যে অ্যাটলেটিকো শিবিরে বাড়তি অক্সিজেন দেবে,তা বলাই বাহুল্য।

 

.