ঘরের মাঠে আইজলের সঙ্গে ড্র, লিগ খেতাবের আশা ক্রমশ ক্ষীণ হচ্ছে লাল-হলুদে

অঙ্কের হিসেবে লিগ জয়ের কঠিন অঙ্ক ইস্টবেঙ্গলের সামনে।

Updated By: Feb 25, 2019, 07:41 PM IST
ঘরের মাঠে আইজলের সঙ্গে ড্র, লিগ খেতাবের আশা ক্রমশ ক্ষীণ হচ্ছে লাল-হলুদে

নিজস্ব প্রতিবেদন : আই লিগের খেতাবি দৌড়ে থাকতে হলে সোমবার ঘরের মাঠে আইজল এফসি-র বিরুদ্ধে জিততেই হত ইস্টবেঙ্গলকে। এছাড়া আর কোনও সমীকরণ ছিল না লাল-হলুদের সামনে। সোমবার যুবভারতীতে পিছিয়ে পরে সমতা ফেরালেও শেষ ২০ মিনিটে দশ জনের আইজলকে পেয়েও জিততে পারল না আলেজান্দ্রোর দল। অঙ্কের হিসেবে লিগ জয়ের কঠিন অঙ্ক ইস্টবেঙ্গলের সামনে। কারণ অন্য দলগুলোর দিকেও তাকিয়ে থাকতে হবে ডিকাদের।

চেন্নাইয়ের কাছে মোহনবাগান অসহায় আত্মসমর্পণ করলেও ইন্ডিয়ান অ্যারোজ রিয়াল কাশ্মীরকে রুখে দেওয়ায় একটু হলেও সুবিধে পায় ইস্টবেঙ্গল। কিন্তু লিগ টেবিলের তেমন পরিবর্তন হয়নি। সোমবার যুবভারতীতে ঘরের মাঠে এ মরশুমে আই লিগের শেষ ম্যাচ খেলতে নেমে হোঁচট খেল ইস্টবেঙ্গল। ডিফেন্সে জনি আকোস্তা না থাকার অভাবটা বোঝা গেল বার বার। আর ২৩ মিনিটে ইস্টবেঙ্গল ডিফেন্সকে অফ সাইডের ট্র্যাপে ফেলে আইজলকে এগিয়ে দেন ডোডোজ। পিছিয়ে পরে সমতা ফেরানোর মরিয়া চেষ্টা চালায় ইস্টবেঙ্গল। কিন্তু প্রথমার্ধে সমতা ফেরাতে ব্যর্থ জবি জাস্টিন, এনরিকে, কোলাডোরা। দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটে লাল-হলুদকে সমতায় ফেরান এনরিকে। ঠিক পাঁচ মিনিট পরে জোড়া হলুদ কার্ড দেখে লাল কার্ড দেখেন করিম ওমোলোজা। শেষ ২০ মিনিট ১০জনের আইজলকে পেয়েও আটকে গেল ইস্টবেঙ্গল। ইনজুরি টাইমে জবির শট পোস্টে লাগে।

আইজলের সঙ্গে ১-১ গোলে ড্র করল ইস্টবেঙ্গল। ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দু নম্বরে আলেজান্দ্রোর দল। ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে লিগ খেতাবের আরও কাছে চেন্নাই সিটি এফসি। ইস্টবেঙ্গলের সঙ্গে পয়েন্ট সমান হলেও আপাতত তিন নম্বরে কাশ্মীর। সেই সঙ্গে নিরাপত্তার স্বার্থে ২৮ ফেব্রুয়ার আই লিগের ম্যাচ শ্রীনগর থেকে সরল। বৃহস্পতিবারের রিয়াল কাশ্মীর-ইস্টবেঙ্গল ম্যাচ হবে দিল্লিতে। ম্যাচটি শ্রীনগরে হওয়ার কথা থাকলেও নিরাপত্তার কারণে তা নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নিল ফেডারেশন। সূচি অনুযায়ী ১০ ফেব্রুয়ারি ম্যাচটি হওয়ার কথা ছিল। সেবার তুষারপাতের কারণে ম্যাচ স্থগিত হয়ে যায়। সোমবার দিল্লির ফুটবল হাউসে লিগ কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়। সেই সঙ্গে মিনার্ভা-রিয়াল কাশ্মীর ম্যাচ নিয়ে সিদ্ধান্ত আপাতত ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটির কোর্টে।

আরও পড়ুন - সুনীলদের কোচ হতে চান এরিকসন!

.