IND vs AUS: ডেথ ওভার থ্রিলার! উমেশের পাশেই দাঁড়ালেন বুমরাহ

 এক একদিন ডেথ ওভারে পরিকল্পনা খাটে না এবং সাফল্যও আসে না।

Updated By: Feb 25, 2019, 06:32 PM IST
IND vs AUS: ডেথ ওভার থ্রিলার! উমেশের পাশেই দাঁড়ালেন বুমরাহ

নিজস্ব প্রতিবেদন : ভাইজাগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হারের পর উমেশ যাদবকে নিয়ে প্রবল সমালোচনা চলছে। ১৯ তম ওভারে দুরন্ত বোলিং করে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন জশপ্রীত বুমরাহ। কিন্তু শেষ ওভারে ১৪ রান দিয়ে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের চোখে এখন ভিলেন হয়ে উঠেছেন উমেশ যাদব। সেই উমেশকেই আড়াল করলেন বুমরাহ। তাঁর মতে, এক একদিন ডেথ ওভারে পরিকল্পনা খাটে না এবং সাফল্যও আসে না।

আরও পড়ুন - IND vs AUS: ভাইজাগে 'হাফ-সেঞ্চুরি' বুমরাহর

১২৬ রানের পুঁজি নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে লড়াই করতে নেমেছিল টিম ইন্ডিয়া। ম্যাক্সওয়েল-শর্ট জুটি একটা সময় অনায়াসেই ভারতের হাত থেকে ম্যাচের রাশ নিজেদের দিকে টেনে নিয়ে যায়। সেই ম্যাচেও ভারতকে লড়াইয়ে ফিরিয়ে আনেন চাহল-ক্রুনাল আর বুমরাহ। ১৯ তম ওভারে বল করতে এসে ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ দেন মাত্র ২টি রান। তুলে নেন দুটি উইকেটও। শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৪ রান। উমেশ যাদবের সেই ওভারে প্যাট কামিন্স ও জেই রিচার্ডসন ১৪ রান তুলে জয় ছিনিয়ে নেয়। আর তারপরেই হারের জন্য উমেশের দিকেই আঙুল তুলতে শুরু করেছেন সিংহভাগ ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন - দ্বিতীয় একদিনের ম্যাচেও ইংল্যান্ডকে হেলায় হারিয়ে সিরিজ জিতে নিল মিতালিরা

উমেশের পাশে দাঁড়িয়ে বুমরাহ বলেন, "ডেথ ওভারে আমরা কী করতে চাই সেটা আমাদের কাছে খুব স্পষ্ট একটা ভাবনা-চিন্তা থাকে। কোনও কোনওদিন সেই পরিকল্পনা খেটে যায়। কোনও দিন সাফল্য আসে, আবার কোনওদিন সাফল্য আসে না। এই নিয়ে এতো চিন্তার কিছু নেই। আমরা চেষ্টা করেছিলাম ম্যাচটা জেতার। কিন্তু হয়নি কী করা যাবে!" পাশাপাশি তিনি বলেন অস্ট্রেলিয়া পরে ব্যাট করায় সুবিধে হয়েছে অনেকে। ভাইজাগের উইকেটে ১৪০-১৫০ রান ভালো স্কোর।   
 

.