গ্র্যান্ড চেস ট্যুর ফাইনাল থেকে ছিটকে গেলেও অবসরের ভাবনা নেই আনন্দের

কলকাতায় আয়োজিত টাটা স্টিল চেস ইন্ডিয়া র‌্যাপিড ও ব্লিত্জ মিলিয়ে শেষ পর্যন্ত সাত নম্বরে শেষ করেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথান আনন্দ।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Nov 27, 2019, 06:39 AM IST
গ্র্যান্ড চেস ট্যুর ফাইনাল থেকে ছিটকে গেলেও অবসরের ভাবনা নেই আনন্দের

সুখেন্দু সরকার: কলকাতাতেই সুযোগ ছিল লন্ডনে গ্র্যান্ড চেস ট্যুর ফাইনালে নিজের জায়গা পাকা করে নেওয়ার। কিন্তু কলকাতাতেও খারাপ ফর্ম অব্যাহত থাকল প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নের। প্রথমে চারে শেষ করতে ব্যর্থ তিনি। ছিটকে গেলেন গ্র্যান্ড চেস ট্যুর ফাইনাল থেকে। কলকাতায় আয়োজিত টাটা স্টিল চেস ইন্ডিয়া র‌্যাপিড ও ব্লিত্জ মিলিয়ে শেষ পর্যন্ত সাত নম্বরে শেষ করেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথান আনন্দ। একরাশ হতাশা গ্রাস করলেও এখনই হাল ছাড়ছেন না তিনি। অবসরের ভাবনা দূরে সরিয়ে পরের বছর ছন্দে ফিরতে মরিয়া আনন্দ।

 

আরও পড়ুন - ছিটকে গেলেন বিশ্বনাথন আনন্দ, কলকাতায় কিস্তিমাত কার্লসেনের

মঙ্গলবার টুর্নামেন্ট শেষে বেশ হতাশই দেখাচ্ছিল আনন্দকে। তিনি বলেন, "নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। তার পরেও হেরেছি। এই গোটা বছরটাই খুব খারাপ খেলেছি। ধারাবাহিকতার অভাব দেখা গিয়েছে। " তবে কি এবার অবসরের ভাবনা-চিন্তা করছেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন? এপ্রসঙ্গে আনন্দ বলেন, " ব্যর্থতা থেকে আমি অনেক কিছু শিখেছি। আর এটাই আগত দিনের পর দিন আরও মানসিক দৃঢ়তা দিয়েছে। পরের বছর আমি আরও শক্তিশালী হয়ে ফিরে আসব..."

 

আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন লিংকে ... https://bit.ly/2QsbG0z

 

৪৯ বছর বয়সী আনন্দ স্পষ্ট জানিয়ে দেন, "এখনই আমার খেলা ছাড়ার কোনও ভাবনা নেই। পরের বছরেই আমি আরও ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে ফিরব। আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার হল ম্যাচের মধ্যে থাকা। বছরের সাত মাসই আমি ম্যাচ খেলতে চেষ্টা করি। "  

 

.