এখনও অলিম্পিকের যোগ্যতা অর্জন করতে পারেননি! ফিটনেস ট্রেনিংয়ে ক্রিকেট খেলছেন হিমা দাস

হিমা এখন চোট সমস্যায় জেরবার। কোমরের নিচের দিকের চোট রীতিমতো ঝামেলায় ফেলে দিয়েছে অসমের এই স্প্রিন্টারকে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 13, 2020, 06:08 PM IST
এখনও অলিম্পিকের যোগ্যতা অর্জন করতে পারেননি! ফিটনেস ট্রেনিংয়ে ক্রিকেট খেলছেন হিমা দাস
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: চোট সমস্যায় জেরবার ভারতের কুড়ি বছর বয়সী স্প্রিন্টার হিমা দাস। এখনও অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে পারেননি তিনি। চোট সরিয়ে পাতিয়ালায় সাই-তে ফিটনেস ট্রেনিং চালিয়ে যাচ্ছেন। তবে ট্র্যাকে এখনও না নামলেও ক্রিকেট খেলছেন অসমের 'ধিং এক্সপ্রেস'।

দু'বছর আগে ফিনল্যান্ডের জুনিয়র বিশ্ব অ্যাথলেটিক্সে নজির গড়েছিলেন হিমা দাস। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে বিশ্ব মিটে ৪০০ মিটার দৌড়ে সোনা জিতেছিলেন। সেই হিমা এখন চোট সমস্যায় জেরবার। কোমরের নিচের দিকের চোট রীতিমতো ঝামেলায় ফেলে দিয়েছে অসমের এই স্প্রিন্টারকে।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

Sometime change is required...tried my hands on bowling...Hows it @sureshraina3 bhaiya..

A post shared by hima das8 (@hima_mon_jai) on

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে হিমা জানান," আমি এখনও ট্র্যাকে নেমে প্র্যাকটিস শুরু করিনি। কোচেরা যখন আমায় অনুমতি দেবেন তখনই নামব। তবে এখন আমি ফিট।" এই ফিটনেস ট্রেনিং এ হিমার বড় সঙ্গী ছিল ক্রিকেট আর সাইকেল। এই প্রসঙ্গে তিনি জানান,"পাতিয়ালাতে খুব গরম। ভোর বেলায় কিছুটা ট্রেনিং করার পর সন্ধ্যেবেলায় আমার কাটতো ক্রিকেট বোলিং করে। আর মাঝে মাঝে যাই সাইক্লিং করতে।"

 

ইনস্টাগ্রামে নিজের বোলিং আর সাইক্লিং এর ভিডিও পোস্ট করেছেন তিনি। আর অলিম্পিকে কোয়ালিফাইং করতে না পারলেও তা নিয়ে একেবারেই চিন্তিত নন হিমা দাস।

 

আরও পড়ুন- কোনও উপায় নেই! অলিম্পিক প্রস্তুতির জন্য এবার BMW বিক্রি করতে চান দ্যুতি চাঁদ 

.