Jasprit Bumrah: বুক ভেঙে যাচ্ছে বুমরার! হার্দিক-সূর্য বোঝালেন কেন তাঁরা প্রকৃত সতীর্থ

এখন শোনা যাচ্ছে যে, বুমরার চোট তো সারেইনি, বরং 'স্ট্রেস ফ্র্যাকচার' বেড়েছে। সেইজন্য এই মুহূর্তে ফের একবার এনসিএ-তে চলে গিয়েছেন বুমরা। সূত্র মারফত জানা গিয়েছে, শুধু ‘স্ট্রেস ইঞ্জুরি’ হলে ছ’সপ্তাহের মধ্যে সেরে যেতে পারে। কিন্তু 'স্ট্রেস ফ্র্যাকচার' হলে ছ’মাসও লাগতে পারে।

Updated By: Oct 4, 2022, 10:19 PM IST
 Jasprit Bumrah: বুক ভেঙে যাচ্ছে বুমরার! হার্দিক-সূর্য বোঝালেন কেন তাঁরা প্রকৃত সতীর্থ
বুমরার পাশেই হার্দিক-সূর্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন জাতীয় দলের এক নম্বর পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। বিসিসিআই (BCCI) সরকারি ভাবে জানিয়েই দিয়েছে যে, পিঠের পুরনো চোট সারেনি বলেই তাঁর পক্ষে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে নামা সম্ভব নয়। বিশ্বকাপ খেলা নিশ্চিত থেকে চোটের জন্য বিদায় নেওয়া। একজন প্লেয়ারই বুঝতে পারেন যে, কষ্টটা ঠিক কোন জায়গায়। বলার অপেক্ষা রাখে না যে, বুমরার বুক ভেঙে যাচ্ছে এখন। তিনি ট্যুইটারে লিখেছেন, 'আমি অত্যন্ত হতাশ যে, এবার আর বিশ্বকাপের অংশ হতে পারছি না। তবে এখনও পর্যন্ত ভালোবাসার মানুষদের থেকে পাওয়া শুভেচ্ছা, যত্ন এবং সমর্থনে আমি ধন্য। আমি ধীরে ধীরে সেরে উঠব। আমি ভারতের জন্য গলা ফাটাব অস্ট্রেলিয়ায়।' বুমরার মনের অবস্থা খুব ভালো ভাবেই বুঝতে পারছেন তাঁর টিমের দুই সতীর্থ- হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) ও সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। আবেগি ট্যুইট করে বুমরার দুই বন্ধু বুঝিয়ে দিলেন যে, তাঁরা পাশেই আছেন। দু'জনেই ঘুরিয়ে ফিরে লিখলেন যে, বুমরা আরও শক্তিশালী হয়েই ফিরবে। 

এখন শোনা যাচ্ছে যে, বুমরার চোট তো সারেইনি, বরং 'স্ট্রেস ফ্র্যাকচার' বেড়েছে। সেইজন্য এই মুহূর্তে ফের একবার এনসিএ-তে চলে গিয়েছেন বুমরা। সূত্র মারফত জানা গিয়েছে, শুধু ‘স্ট্রেস ইঞ্জুরি’ হলে ছ’সপ্তাহের মধ্যে সেরে যেতে পারে। কিন্তু 'স্ট্রেস ফ্র্যাকচার' হলে ছ’মাসও লাগতে পারে। আবার শিরদাঁড়ার দু’পাশেই ফ্র্যাকচার হলে এক বছরও লেগে যেতে পারে। খুব সতর্ক থাকতে হবে চোট নিয়ে। তাড়াহুড়ো করে মাঠে নামলে ফের চোট লাগার আশঙ্কা থেকেই যাবে। ফলে নিজের ভবিষ্যতের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে রাজি নন বুমরা। টিম ম্যানেজমেন্টও কোনও ঝুঁকি নিতে নারাজ।  

আরও পড়ুন: Arshdeep Singh, IND vs SA: বিশ্বকাপের আগে কি ফের ধাক্কা! কেন খেলছেন না অর্শদীপ?

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপ পর্যন্ত খেলতে পারেননি। কয়েক সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। গত বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা তো অনেক দূরের কথা, দল থেকে সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যান তিনি। যদিও টসের সময় রোহিত জানান যে, বুমরার হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরার বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামায় দীপক চাহারকে , যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.