IPL 2024 Auction: হার্দিক ফিরছেন মুম্বইয়ে! রেকর্ড অঙ্কের লেনদেন, ইতিহাস লিখছে আইপিল

Gujarat Titans Captain  Hardik Pandya Is Rejoining Mumbai Indians In IPL 2024 Auction: হার্দিক পাণ্ডিয়া ফিরছেন মুম্বই ইন্ডিয়ান্সে। যে গুজরাত টাইটান্সকে তিনি আইপিএল জিতিয়েছেন। সেই দলই ছেড়ে দিচ্ছেন হার্দিক।

Updated By: Nov 25, 2023, 03:24 PM IST
IPL 2024 Auction: হার্দিক ফিরছেন মুম্বইয়ে! রেকর্ড অঙ্কের লেনদেন, ইতিহাস লিখছে আইপিল
হার্দিক ফিরছেন মুম্বই ইন্ডিয়ান্সে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে আইপিএল মিনি নিলাম (IPL 2024 Auction)। প্রাক নিলাম আবহে একটি আপডেটেই ময়দানে ঘটল মহাবিস্ফোরণ। এই মুহূর্তে জানা যাচ্ছে যে, গুজরাত টাইটান্সের (Gujarat Titans) কাপজয়ী অধিনায়ক নাকি ছেড়ে দিচ্ছেন তাঁর ফ্র্যাঞ্চাইজি। হার্দিকের হচ্ছে 'ঘর ওয়াপসি'। তিনি ফের খেলবেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। নীতা আম্বানির (Nita Ambani) ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সিভিসি ক্যাপিটাল পার্টনার্সের (CVC Capital Partners) নগদ অর্থেই হচ্ছে রেকর্ড লেনদেন। গুজরাত হার্দিক আইপিএল খেলার জন্য় বার্ষিক ১৫ কোটি টাকার বেতন দেয়। নীতা অ্য়ান্ড কোং হার্দিককে নেওয়ার জন্য় গুজরাতকে শুধুই ১৫ কোটি দিচ্ছে না। সঙ্গে দিচ্ছে ট্রান্সফার ফি। সেই অঙ্ক এখনও জানা যায়নি। জানা যাচ্ছে হার্দিকের পকেটে ঢুকবে ট্রান্সফার ফি-র অর্ধেকটা!

আরও পড়ুন: India Tour of South Africa: সিংহের দেশে মহারণ, রাবাডাদের সামলাতে আগেই যাচ্ছেন কয়েকজন সিনিয়র, সঙ্গে একঝাঁক জুনিয়র

আইপিএল নিলামে যদি হার্দিক মুম্বইতে চলে আসেন, তাহলে লেখা হবে আইপিএল ইতিহাস। এই প্রথম কোনও আইপিএল জয়ী অধিনায়ক দলবদল করবেন। ২০২২ সালে গুজরাতের আইপিএল অভিষেক হয়। আর শুরুতেই হার্দিকের টিম চ্যাম্পিয়ন হয়। ২০২৩ সালে হার্দিকের দল রানার্স হয়েছিল। রুদ্ধশ্বাস ফাইনালে গুজরাতকে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসের কাছে। আইপিএল নিলামে হার্দিককে নেওয়ার জন্য় মুম্বইয়ের পার্সে থাকা প্রয়োজন ১৫ কোটি টাকা। তাদের হাতে আছে মাত্র ০.৫ কোটি টাকা। সকল ফ্র্য়াঞ্চাইজিই এই টাকাই পাচ্ছে আসন্ন নিলামের আগে। হার্দিকে নেওয়ার জন্য় মুম্বইয়ের দরকার আরও ১০ কোটি টাকা। তার মানে মুম্বই তাদের একাধিক প্লেয়ারকে ছেঁটে ফেলেই হার্দিককে নিতে ১০ কোটি টাকা জোগার করবে। 

হার্দিক গুজরাতের হয়ে ৩০ ইনিংস খেলে ৮৩৩ রান করেছেন। তাঁর গড় ৪১.৬৫। স্ট্রাইক রেট ১৩৩.৪৯। ৮.১-এর ইকোনমি রেটে নিয়েছেন ১১ উইকেটও। অতীতে দুই অধিনায়ক দলবদল করেছেন। তাঁরা আর অশ্বিন ও অজিঙ্কা রাহানে। পঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালসের মধ্য়ে এই বদলাবদলি হয়েছে। ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত হার্দিক খেলেছেন মুম্বইয়ের হয়ে। নীল জার্সিতে চারবার (২০১৫, ২০১৭, ২০১৯ ও ২০২০) জিতেছেন খেতাব। নীতার ফ্র্যাঞ্চাইজি হার্দিককে ছাড়তে বাধ্য় হয়েছিল, নাহলে তারা বেশ কিছু প্লেয়ারকে ধরে রাখতে পারত না। হার্দিককে সবার আগে পুল থেকে তুলে নেয় গুজরাত। সঙ্গে রশিদ খান ও শুভমন গিলকেও নেয় সবরমতী নদীর ধারের ফ্র্যাঞ্চাইজি। রোহিত শর্মা হয়তো আর কয়েক মরসুমই আইপিএল খেলবেন। রোহিতের অবর্তমানে হার্দিকই হবেন মুম্বইয়ের অধিনায়ক। এখনই যা বলে দেওয়া যায়।

আরও পড়ুন: KKR: 'বুকে আগুন জ্বলছে...'! শাহরুখের আস্থা সেই গম্ভীরেই, কলকাতায় ফিরলেন অধিনায়ক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.