আজ সেমিতে কাদের দিকে তাকিয়ে জার্মানি

বিশ্বকাপ হোক অথবা ইউরো। শেষ ছটি বড় টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে জার্মানি। ইউরোপের অন্য কোনও দেশের এই দুরন্ত রেকর্ড নেই। মেগা টুর্নামেন্টে সব সময়ই অন্য চেহারায় পাওয়া যায় জার্মানদের। আর টুর্নামেন্ট যত গড়ায় তত নিজেদের জাত চেনায় চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জার্মানি সম্পর্ক এই মিথ বিশ্বফুটবলে অব্যাহত। বারবার টিম গেমের ওপর জোর দিলেও ফ্রান্সের বিরুদ্ধে জার্মান সমর্থকরা কোন কোন তারকা দিকে নজর রাখবেন এক নজরে দেখে নেব।

Updated By: Jul 7, 2016, 05:10 PM IST
আজ সেমিতে কাদের দিকে তাকিয়ে জার্মানি

ওয়েব ডেস্ক: বিশ্বকাপ হোক অথবা ইউরো। শেষ ছটি বড় টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে জার্মানি। ইউরোপের অন্য কোনও দেশের এই দুরন্ত রেকর্ড নেই। মেগা টুর্নামেন্টে সব সময়ই অন্য চেহারায় পাওয়া যায় জার্মানদের। আর টুর্নামেন্ট যত গড়ায় তত নিজেদের জাত চেনায় চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জার্মানি সম্পর্ক এই মিথ বিশ্বফুটবলে অব্যাহত। বারবার টিম গেমের ওপর জোর দিলেও ফ্রান্সের বিরুদ্ধে জার্মান সমর্থকরা কোন কোন তারকা দিকে নজর রাখবেন এক নজরে দেখে নেব।

আরও পড়ুন আজ রাতে সেমিতে ফ্রান্সের কাদের দিকে নজর রাখবেন

থমাস মুলার-
ম্যাচ-৭৬
গোল-৩২
বয়স-২৬

 

মেসুট ওজিল-
ম্যাচ-৭৮
গোল-২০
বয়স-২৭

 

টনি ক্রুজ
ম্যাচ-৭০
গোল-১১
বয়স-২৬

 

 

দুটো বিশ্বকাপে খেলে ইতিমধ্যে দশটি গোল করে ফেললেও ইউরোর ইতিহাসে টমাস মুলারের নামের পাশে গোল নেই। ইতালির বিরুদ্ধে টাইব্রেকারেও পেনাল্টি নষ্ট করেন বায়ার্ন তারকা। মেগা সেমিফাইনালে মুলার ফর্মে ফিরবেন, আশায় জার্মানি।

 

.