LGBTQ: বিশ্বকাপের স্বপ্নে বিভোর তিনি! নিজের যৌন অভিমুখের জন্য কাতারে পা রাখতে ভীত এই ফুটবলার

কাভালো দু'চোখে বিশ্বকাপে খেলার স্বপ্ন। কিন্তু তাঁর বুক দুরুদুরু করছে কাতারে পা রাখার আগে।

Updated By: Jul 3, 2022, 08:21 PM IST
LGBTQ: বিশ্বকাপের স্বপ্নে বিভোর তিনি! নিজের যৌন অভিমুখের জন্য কাতারে পা রাখতে ভীত এই ফুটবলার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২১ নভেম্বর থেকে কাতারে বসছে ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup Qatar 2022)। অংশ নেবে অস্ট্রেলিয়া। ক্যাঙারু বাহিনীর হয়ে বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে অ্যাডিলেড ইউনাইটেডের (Adelaide United) হয়ে এ-লিগ (A-League) খেলা বছর বাইশের লেফট ব্যাক জোশ কাভালো (Josh Cavallo)। গতবছর অক্টোবর নাগাদ খবরের শিরোনামে এসেছিলেন কাভালো, তবে অন্য কারণে। প্রথম সক্রিয় ফুটবলার হিসাবে প্রকাশ্যে তিনি মুখ খুলেছিলেন নিজের যৌন অভিমুখ। কাভালো জানান যে, তিনি সমপ্রেমী। এই ঘোষণার পরেই কাভালো পাশে পেয়েছিলেন ফুটবলবিশ্বকে। এলজিবিটিকিউ (LGBTQ) সম্প্রদায়ের হৃদয় আলাদা জায়গা করে নিয়েছিলেন। কাভালো দু'চোখে বিশ্বকাপে খেলার স্বপ্ন। কিন্তু তাঁর বুক দুরুদুরু করছে কাতারে পা রাখার আগে।

কাতারে সমপ্রেম আইনত নিষিদ্ধ। এর জন্য তিন বছরের হাজতবাস থেকে মোটা টাকার জরিমানারও শাস্তির বিধান রয়েছে। এমনকী মৃত্যুদণ্ডেরও নিদান রয়েছে। যদিও এখন পর্যন্ত সমপ্রেমের 'অপরাধে' কারোর প্রাণ নেওয়া হয়নি কাতারে। এই চিন্তাই মাথায় ঘুরছে সমপ্রেমী কাভালোর, তিনি স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, "আমি যদি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে প্রতিনিধিত্ব করতে পারি, তাহলে সবটা উজাড় করে দেব। এটা বিরাট সম্মানের। তবে আইনের সঙ্গে সংঘর্ষ বেঁধে যাবে আমার। আমি কেরিয়ারে ভাল কিছু করতে চাই। দেশের হয়ে বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখেছি বরাবর। কিন্তু আমার জীবনকে বিপন্ন করে কি? আমি অবশ্যই বিশ্বকাপ খেলতে চাই। আমি দেখাতে চাই যে, সকলের জন্য এই মঞ্চ। এটা হতে পারে না যে, জোশ কাভালো ফুটবল প্লেয়ার বলেই সে সুরক্ষিত থাকবে। আমি চাইল সকল সমপ্রেমী মানুষ সুরক্ষিত থাক।" জানা গিয়েছে যে, কাতারে অংশ নেওয়া সমপ্রেমী ফুটবলারদের জন্য হয়তো সুরক্ষার দায়িত্ব নিতে পারে কাতার। যদিও এখনও কিছু নিশ্চিত নয়।

আরও পড়ুন: ENG vs IND: ২৮৪ রানে অলআউট ইংল্যান্ড, ১৩২ রানে এগিয়ে ভারত

আরও পড়ুন:  Ravi Shastri On Rahul Dravid: 'ভুলবশত ভারতের কোচ হয়েছিলাম, রাহুলকে বলেছি আমি!'

আরও পড়ুনWriddhiman Saha: কোথায় যাচ্ছেন ঋদ্ধি? তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা কী? এক্সক্লুসিভ সাক্ষাৎকারের ভিডিয়ো দেখুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.