Gautam Gambhir | VVS Laxman: 'লক্ষ্মণেরই কোচ হওয়া উচিত ছিল', সোর্স খাটিয়ে হটসিটে জিজি! চাঞ্চল্যকর অভিযোগে ঝড়

Gautam Gambhir vs VVS Laxman: গৌতম গম্ভীরের নয়, ভিভিএস লক্ষ্মণেরই কোচ হওয়া উচিত ছিল! চাঞ্চল্যকর অভিযোগ এসেছে ওয়াঘার ওপার থেকে। বাকিটা রইল প্রতিবেদন।  

Updated By: Jul 25, 2024, 03:53 PM IST
Gautam Gambhir | VVS Laxman: 'লক্ষ্মণেরই কোচ হওয়া উচিত ছিল', সোর্স খাটিয়ে হটসিটে জিজি! চাঞ্চল্যকর অভিযোগে ঝড়
গম্ভীরের বিরুদ্ধে ভয়ংকর অভিযোগ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের একাধিক সিনিয়র ক্রিকেটার ও বিসিসিআই (BCCI) আধিকারিকরা চেয়েছিলেন, রাহুল দ্রাবিড় (Rahul Dravid) আর অন্তত একটি বছর থেকে যান রোহিত শর্মাদের হেড কোচ হিসেবে। কিন্তু রাহুল সাফ জানিয়ে দিয়েছিলেন যে, তিনি কিছুতেই আর কোচিং করাবেন না।

এরপর জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির ওরফে এনসিএ (NCA) প্রধান ভিভিএস লক্ষ্মণের (VVS Laxman) কাছে কোচিং করানোর প্রস্তাব গিয়েছিল। অতীতে একাধিকবার স্টপগ্য়াপ কোচ হিসেবে ভারতীয় দলের দায়িত্ব সামলেছেন তারকা ক্রিকেটার। কিন্তু লক্ষ্মণও জানিয়ে দেন যে, তিনি পাকাপাকি ভাবে দায়িত্ব নিতে একেবারেই ইচ্ছুক নন। এরপর কোচের আবেদন জমা দেওয়ার জন্য় বিসিসিআই বিজ্ঞাপন দিয়েছিল। দেশ, বিদেশের একাধিক কোচ তাঁদের বায়োডেটাও পাঠিয়ে ছিলেন। পরিশেষে সর্বসম্মতিক্রমে গৌতম গম্ভীরকেই (Gautam Gambhir) বিরাট-রোহিতদের মাথায় বসানো হয়।

আরও পড়ুন: '৪০ বছরে বিশ্বকাপ খেলবে! রোহিত মূর্ছা যাবে', চরম কটাক্ষ বিশ্বজয়ী ভারতীয় তারকার

গম্ভীরের নয় কোচ হওয়ার কথা ছিল লক্ষ্মণেরই! এবার এক্স হ্য়ান্ডেলে এই মর্মেই তোপ দাগলেন প্রাক্তন পাকিস্তানি পেসার তনবীর আহমেদ। পাঁচটি টেস্ট, জোড়া ওডিআই ও একটি টি-২০ আই খেলা পাক ক্রিকেটার লেখেন, 'ভিভিএস লক্ষ্মণেরই ভারতীয় দলের হেড কোচ হওয়া উচিত ছিল। কারণ বহুদিন ধরেই সে ভারতীয় 'বি' দলের হেড কোচ হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন। মনে হচ্ছে গৌতম গম্ভীর পারচিতে এসেছে।' পারচি বলতে বোঝায় কেউ সোর্স বা প্রভাব খাটিয়ে কোনও কিছু পেয়েছেন।' ঘটনাচক্রে গম্ভীরের কোচ হওয়া নিয়ে অনেকেই নাক সিঁটকেছিলেন। কারণ দেশের জোড়া বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওপেনার কখনও কোচিং করাননি কোনও আন্তর্জাতিক দলকে। এমনকী ঘরোয়া ক্রিকেটেও নেই কোচ হওয়ার অভিজ্ঞতা। তবে লখনউ সুপার জায়েন্টসের মেন্টর হিসেবে দু'বারই দলকে তুলেছেন প্লেঅফে। আর চলতি বছর কেকেআরের দায়িত্ব নিয়েই জেতালেন ট্রফি। 

টি-২০ বিশ্বকাপ জয়ের সঙ্গেই দ্রাবিড়ীয় সভ্য়তার অবসান হয়েছে। এবার শুরু ভারতীয় ক্রিকেটে গম্ভীরের যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছিল। তারপরেই বিসিসিআই গম্ভীরকেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ করে। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়। গম্ভীরের প্রশিক্ষণে ভারতীয় দল ট্রেনিং শুরু করে দিয়েছে।

আরও পড়ুন: কাঁটা দিয়ে কাঁটা তোলার নীলনকশা জয়সূর্যর, ভারত 'বধ'-এর ছক কষেছেন এক ভারতীয়ই!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.