ফের কোহলিকে খোঁচা! আইপিএলের রাজা রোহিতকে জাতীয় দলের নেতৃত্বে দেখতে চান গম্ভীর

আইপিএলের প্রথম অধিনায়ক হিসেবে পাঁচ বার ট্রফি জিতেছেন হিটম্যান।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 11, 2020, 02:57 PM IST
ফের কোহলিকে খোঁচা! আইপিএলের রাজা রোহিতকে জাতীয় দলের নেতৃত্বে দেখতে চান গম্ভীর
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  অধিনায়ক হিসেবে আইপিএলে ঈর্ষণীয় সাফল্য মুম্বই ইন্ডিয়ানসের রোহিত শর্মার। আইপিএলের প্রথম অধিনায়ক হিসেবে পাঁচ বার ট্রফি জিতেছেন হিটম্যান। ২০২০ সালের আইপিএল জেতার পর ভারতীয় ক্রিকেট দলে সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মাকে অধিনায়ক হিসেবে দেখার ইচ্ছাপ্রকাশ করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। তাঁর মতে রোহিতকে অধিনায়ক না করলে আসলে ভারতীয় ক্রিকেটের ক্ষতি!

 

আইপিএল ফাইনাল শেষে এক সাক্ষাৎকারে গৌতম গম্ভীর বলেছেন,  "ধোনিকে আমরা সফল কেন বলি! ধোনি দেশকে দুটো বিশ্বকাপ, একটা চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়েছে। অধিনায়ক হিসেবে কে কটা ট্রফি দিলেন সেই নিরিখে তাদের সাফল্য বিচার করা হয়। তেমনই আইপিএলের রাজা রোহিত শর্মা। অধিনায়ক হিসেবে পাঁচটা ট্রফি জেতার রেকর্ড গড়েছে রোহিত। এই সাফল্যের পরেও রোহিতকে আমরা দেশের জার্সিতে সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দিতে দেখতে পাইনা। রোহিতকে আগামী দিনে অধিনায়ক হিসেবে না পেলে আসলে ভারতীয় ক্রিকেটের ক্ষতি হবে।"

সঙ্গে গম্ভীর এও বলেছেন, "বিরাটের অধিনায়কত্ব খারাপ এমন নয়। কিন্তু রোহিত দেখিয়েছে সাদা বলে অধিনায়ক বিরাটের থেকে ভালো। আট বছর অধিনায়কত্ব করে দলকে পাঁচটা ট্রফি দিল। অন্যজন এখনও একটিও ট্রফি জিততে পারেনি।" এর পাশাপাশি  ভারতীয় ক্রিকেটের উন্নতিতে রোহিতকে সীমিত ওভারের দায়িত্ব দিয়ে বিরাটকে টেস্ট ক্রিকেটের অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়ার পরামর্শ গৌতম গম্ভীরের।

আরও পড়ুন- IPL 2020: আইপিএলের সেরা একাদশে নেই বিরাট কোহলি!

.