Rahul Dravid: দ্রাবিড়ই দায়িত্বে... 'এটা ঠিক নয়'! ঠোঁটকাটা গম্ভীর একেবারে চালিয়েই খেললেন

Gautam Gambhir Backs BCCI decision to extend Rahul Dravid contract: দ্রাবিড়ই থাকছেন রোহিতদের দায়িত্বে। ভারতীয় ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তকে কেমন ভাবে দেখছেন গৌতম গম্ভীর! জানিয়ে দিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ওপেনার।  

Updated By: Nov 30, 2023, 01:40 PM IST
Rahul Dravid: দ্রাবিড়ই দায়িত্বে...  'এটা ঠিক নয়'! ঠোঁটকাটা গম্ভীর একেবারে চালিয়েই খেললেন
দ্রাবিড়কে সাধুবাদ গম্ভীরের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তীরে এসেই ডুবেছিল তরী! বিশ্বকাপ ফাইনালে (ICC CWC 2023 Final) উঠেও ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি টিম ইন্ডিয়া (Team India)। ঠিক চারদিন আগের ঘটনা। আর ঠিক ওইদিনই রোহিত শর্মাদের (Rohit Sharma) কোচ হিসেবে চুক্তি শেষ হয়ে যায় রাহুল দ্রাবিড় ও তাঁর সাপোর্ট স্টাফদের (ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পরস মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলীপ)। শোনা যাচ্ছিল যে, ফাইনাল হারের পরেই ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) রাহুলের বিকল্প ভেবে ফেলেছিল। জানা গিয়েছিল বিসিসিআই আর রাহুলের সঙ্গে নতুন করে চুক্তি করতে ইচ্ছুক নন। রাহুলও নাকি দায়িত্ব ছেড়ে দিতে চাইছেন। রাহুলের জুতোয় পা গলাবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ওরফে এনসিএ (NCA) প্রধান (National Cricket Academy) ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। রাহুল ফিরে যাবেন এনসিএ-তে। কিন্তু যাবতীয় জল্পনার ইতি ঘটিয়ে বিসিসিআই জানিয়ে দিয়েছে যে, রাহুল এবং তাঁর সাপোর্ট স্টাফরাই থাকছেন দায়িত্বে। তাঁদের চুক্তি বাড়ানো হয়েছে। জানা যাচ্ছে আসন্ন টি-২০ বিশ্বকাপ পর্যন্ত রাহুল-রোহিতের যুগলবন্দি থাকছে। 

আরও পড়ুন: KKR | IPL 2024 Auction বাংলাদেশিদের জায়গা নেই কলকাতায়, রাসেল-নারিনদের রেখে দিল শাহরুখের দল!

রাহুলকে দায়িত্বে বহাল রাখায় খুশি গৌতম গম্ভীর। রাহুলের প্রাক্তন সতীর্থ ও বিশ্বকাপ জয়ী ওপেনার সাধুবাদ জানিয়েছেন এই সিদ্ধান্তকে। সর্বভারতীয় এক সংবাদমাধ্য়মে সাক্ষাৎকারে গম্ভীর বলেছেন, 'রাহুলকে কোচ হিসেবে রেখে দেওয়া ভালো ব্যাপার। কারণ সামনেই টি২০ বিশ্বকাপ রয়েছে। তার আগে পুরো সাপোর্ট স্টাফ বদলে দেওয়া ঠিক নয়। রাহুল যে কোচিং করাবেন বলে, রাজি হয়েছেন, এটা সৌভাগ্যের। আশা করি মাঠে আমরা আধিপত্য দেখিয়েই ভালো ক্রিকেট খেলতে পারব। যেটা ভারত দীর্ঘ সময়ে ধরে করে আসছে। টি২০ ফরম্য়াটে আলাদা চ্যালেঞ্জ রয়েছে। আশা করি রাহুল ও বাকি সাপোর্ট স্টাফরা ডেলিভারি করতে পারবে। ওদের জন্য আমার শুভেচ্ছা রইল।'

বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নেমে পড়েছে টিম ইন্ডিয়া। গত বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা শেষ হওয়ার এক সপ্তাহের মধ্য়ে ভারতের গন্তব্য় দক্ষিণ আফ্রিকা। নেলসন ম্য়ান্ডেলার দেশে ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত থাকবে টিম ইন্ডিয়া। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট খেলবে। এই সিরিজ থেকেই ফের দ্রাবিড় দায়িত্ব নিচ্ছেন ভারতীয় দলের।
দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার চারদিনের মধ্য়ে শুরু হয়ে যাবে ভারত-আফগানিস্তান খেলবে তিন ম্য়াচের টি-২০ সিরিজ। বিশ্বকাপের পর ফের ভারতে আসছেন রশিদ খানরা। এরপর জানুয়ারির শেষ থেকে মার্চের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত চলবে ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ। ব্র্য়ান্ডন ম্য়াকালামের শিষ্য়রা আসছেন ভারতে। 

 

আরও পড়ুন: WATCH: বেডরুমে গোপন ক্যামেরা, তুলতেন এক্সের চরম মুহূর্ত, বিপাকে মেসির দেশের তারকা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.