জীবনের শেষ লড়াইতেও জিতে অপরাজেয় বক্সিং মহারাজ ফ্লয়েড মেওয়েদার

জীবনের শেষ লড়াইয়েও জিতে ফিরলেন বক্সিং মহারাজ ফ্লয়েড মেওয়েদার। কোনও ম্যাচ না হেরে, টানা ৪৯ ম্যাচ জিতে বক্সিংয় কেরিয়ার শেষ করলেন মার্কিন বক্সার মেওয়েদার। ক মাস আগে শতাব্দীর সেরা লড়াইয়ে জয়ী হওয়ার পর আজ, রবিবার মেওয়েদার হারালেন আন্দ্রে বার্তোকে। সেই সঙ্গে ১৯ বছরের কেরিয়ারে একটা ম্যাচও না হেরে বিশ্ব ক্রীড়াজগতে এক নতুন মাইলস্টোন তৈরি করে গেলেন। বক্সিং মহারাজ নিজের নামের আগে পাকাপাকিভাবে তৈরি করে গেলেন এক ফলক যেখানে লেখা থাকবে, 'আনবিটেবেল'।

Updated By: Sep 13, 2015, 10:57 AM IST
জীবনের শেষ লড়াইতেও জিতে অপরাজেয় বক্সিং মহারাজ ফ্লয়েড মেওয়েদার

ওয়েব ডেস্ক: জীবনের শেষ লড়াইয়েও জিতে ফিরলেন বক্সিং মহারাজ ফ্লয়েড মেওয়েদার। কোনও ম্যাচ না হেরে, টানা ৪৯ ম্যাচ জিতে বক্সিংয় কেরিয়ার শেষ করলেন মার্কিন বক্সার মেওয়েদার। ক মাস আগে শতাব্দীর সেরা লড়াইয়ে জয়ী হওয়ার পর আজ, রবিবার মেওয়েদার হারালেন আন্দ্রে বার্তোকে। সেই সঙ্গে ১৯ বছরের কেরিয়ারে একটা ম্যাচও না হেরে বিশ্ব ক্রীড়াজগতে এক নতুন মাইলস্টোন তৈরি করে গেলেন। বক্সিং মহারাজ নিজের নামের আগে পাকাপাকিভাবে তৈরি করে গেলেন এক ফলক যেখানে লেখা থাকবে, 'আনবিটেবেল'।

রবিবার নিজের কেরিয়ারের শেষ লড়াইয়ে মেওয়াদার ছিলেন আক্রমণাত্মক। আন্দ্রেকে দাঁড়ানোর সুযোগ পর্যন্ত দেননি। লাস ভেগাসের এমজিএম গ্র্যান্ড গার্ডেন এরিনায় এই লড়াইয়ে মেওয়াদার জিতলেন ১১৮-১১০। লড়াইয়ের পর অবসরের ঘোষণা করে কিংবদন্তি এই বক্সার জানিয়ে দিলেন ''এটা অফিসিয়াল। আমি আর বক্সিং রিংয়ে নামব না।''

ক মাস আগেই বক্সিংয়ে দ্বাদশ বিশ্বখেতাব জয় করেন চির বিতর্কিত মেওয়েদার। ১১৯৬ সালে প্রথমবার পেশাদার বক্সিংয়ে নামেন। সেই শুরু মাঝে বহু বিতর্কের মধ্য দিয়ে গিয়েছেন, জেলও খেটেছেন। কিন্তু বক্সিং রিংয়ে তাঁকে হারানো যায়নি, আর কোনও দিন যাবেও না।

.