স্বস্তির নিশ্বাস ফেললেন লিওনেল মেসি, অর্ধেক স্বস্তি নেইমারেরও

স্বস্তির নিশ্বাস ফেললেন লিওনেল মেসি। হাঁফ ছেড়ে বাঁচল আর্জেন্টিনাও। এলএম টেনের নির্বাসনের মেয়াদ এক ধাক্কায় তিন ম্যাচ কমিয়ে দিল ফিফা। যার ফলে পরের ম্যাচ থেকেই আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামতে পারবেন ফুটবলের যুবরাজ। মার্চ মাসে বিশ্বকাপের যোগ্যঅর্জনপর্বে চিলির বিরুদ্ধে ম্যাচেরেফারিকে কটূক্তি করার অভিযোগ ওঠে মেসির বিরুদ্ধে। বাঁ পায়ের এই ম্যাজিশিয়ানকে চার ম্যাচ নির্বাসন করে ফিফা। শান্তির বিরুদ্ধে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে আবেদন করেন মেসি। যার পরিপ্রেক্ষিতে এলএম টেনের শাস্তি কমিয়ে দিল ফিফা।

Updated By: May 6, 2017, 08:49 AM IST
 স্বস্তির নিশ্বাস ফেললেন লিওনেল মেসি, অর্ধেক স্বস্তি নেইমারেরও

ওয়েব ডেস্ক: স্বস্তির নিশ্বাস ফেললেন লিওনেল মেসি। হাঁফ ছেড়ে বাঁচল আর্জেন্টিনাও। এলএম টেনের নির্বাসনের মেয়াদ এক ধাক্কায় তিন ম্যাচ কমিয়ে দিল ফিফা। যার ফলে পরের ম্যাচ থেকেই আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামতে পারবেন ফুটবলের যুবরাজ। মার্চ মাসে বিশ্বকাপের যোগ্যঅর্জনপর্বে চিলির বিরুদ্ধে ম্যাচেরেফারিকে কটূক্তি করার অভিযোগ ওঠে মেসির বিরুদ্ধে। বাঁ পায়ের এই ম্যাজিশিয়ানকে চার ম্যাচ নির্বাসন করে ফিফা। শান্তির বিরুদ্ধে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে আবেদন করেন মেসি। যার পরিপ্রেক্ষিতে এলএম টেনের শাস্তি কমিয়ে দিল ফিফা।

আরও পড়ুন সঠিক পথেই যুব বিশ্বকাপের প্রস্তুতি, তৈরি যুবভারতীও, পরিদর্শনের পর খুশি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী

অন্যদিকে, স্বস্তি পেলেন। কিন্তু অর্ধেক। কর ফাঁকির মামলায় ছাড় পেয়ে গেলেও দুর্নীতির মামলা চলবে নেইমারের বিরুদ্ধে। দুহাজার তেরো সালে স্যান্টস থেকে বার্সেলোনায় ট্রান্সফার ইস্যুতে স্পেনের হাইকোর্টে নেইমার তাঁর বাবা এবং বার্সেলোনার প্রাক্তন এবং বর্তমান সভাপতির বিরুদ্ধে মামলা চলবে। দোষ প্রমাণ হলে এগারো মিলিয়ন ডলার এবং দুবছরের কারাদণ্ড হতে পারে নেইমারের। অবশ্য স্পেনের আইন অনুযায়ী প্রথম অপরাধ হিসাবে সাজা মুকুব হয়ে যাবে তাঁর।

আরও পড়ুন  আজলান শাহ হকি টুর্নামেন্টে জাপানের বিরুদ্ধে রোমাঞ্চকর জয় ভারতের

.