প্রথম লেগে হেরেও তিন গোলে জিতে ফাইনালে গোয়া

Updated By: Dec 15, 2015, 09:00 PM IST
প্রথম লেগে হেরেও তিন গোলে জিতে ফাইনালে গোয়া

এফসি গোয়া (৩) দিল্লি ডায়নামোস এফসি (০) (দ্বিতীয় লেগে)
দুই সাক্ষাত্‍কার মিলিয়ে সেমিফাইনালের ফল
এফসি গোয়া (৩) দিল্লি ডায়নামোস এফসি (১)

ওয়েব ডেস্ক: এফসি গোয়া করে দেখাল। সেমিফাইনালের প্রথম লেগে হেরেও আইএসএল টুয়ের ফাইনালে উঠে নিজেদের যোগ্যতা প্রমাণ করল জিকোর দল। সেমিফাইনালে প্রথম লেগে রবার্তো কার্লোসের দলের কাছে ‍এক গোলে হেরে বিপাকে পড়ে গিয়েছিল বিরাট কোহলির গোয়া। কিন্তু সেখান থেকে জিকোর দল ঘুরে দাঁড়িয়ে দিল্লিকে জাস্ট উড়িয়ে দিল। আজ মারগাঁওয়ে ঘরের মাঠে কোনও গোল না খেয়ে অন্তত ২ গোলের ব্যবধানে জিততে হত গোয়াকে।  

ম্যাচের ৩০ মিনিটের মধ্যেই কাজটা সেরে ফেলে গোয়া। ম্যাচের ১১ মিনিটে গোয়ার হয়ে প্রথম গোলটি দেন জোফরে। তারপর ২৭ মিনিটে রাফায়েল কোয়েলহোর দ্বিতীয় গোল। ম্যাচ শেষ হওয়ার মিনিট ছয়েক আগে ডুডুর গোলটা দিল্লির কফিনে শেষ পেরেকটা পুঁতে দেয়।

রাউন্ড রবিন লেগে পয়েন্টের বিচারে প্রথম হয়ে সেমিফাইনালে নেমেছিল গোয়া। কিন্তু প্রথম লেগে হিসেব উল্টে দেয় রবার্তো কার্লোসের দিল্লি। অনেক হয়তো ভেবেছিলেন গোয়া আর পারবে না। কিন্তু জিকোর দল দেখিয়ে দিল চ্যাম্পিয়ন হওয়ার জন্যই তারা এসেছেন।

গোয়ার এই জয়ে নতুন করে স্বপ্ন দেখছে অ্যাথলেটিকো দ্য কলকাতা। কারণ কলকাতার মত গোয়াও সেমিফাইনালের প্রথম লেগে হেরে গিয়েছিল। যদিও কলকাতার কাজটা আরও কঠিন। কারণ তারা ০-৩ গোলে হেরেছে। ফলে আগামিকাল কলকাতায় অন্তত চার গোলে হারাতে হবে চেন্নাইকে।

.