WATCH | Earthquake In Turkey: মাঠে উড়ে এল হাজার হাজার সফটটয়েজ! যে খবরে চোখ ভিজবে, হৃদয় গলবে...

Fans throw stuffed toys on the pitch in Super Lig match for children affected by Turkey earthquake: ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়েও নবজীবনের স্পন্দন উদযাপন করা যায়। দেখিয়ে দিল টার্কিশ সুপার লিগ। এমন এক ঘটনা ঘটে গেল, যা গোটা বিশ্বের হৃদয় ছুঁয়ে নিয়েছে।  

Updated By: Feb 27, 2023, 09:18 PM IST
WATCH | Earthquake In Turkey: মাঠে উড়ে এল হাজার হাজার সফটটয়েজ! যে খবরে চোখ ভিজবে, হৃদয় গলবে...
অসাধারণ যে ছবির কোনও ক্যাপশনের প্রয়োজন নেই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ৬ ফেব্রুয়ারি ভয়ংকর ভূমিকম্পে কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে তুরস্ক ও তারই পড়শি দেশ সিরিয়া (Turkey and Syria)। বিরাট প্রভাব পড়েছে ঘানাতেও। ৫০ হাজারেরও বেশি মানুষের এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে এই ধ্বংসলীলায়। তবুও তুরস্কতে থেমে নেই ফুটবল! আর নতুন জীবনের স্পন্দন উদযাপনও করতেও ভোলেননি সেখানকার সর্বহারা মানুষ। গত শনিবার টার্কিশ সুপার লিগে (Turkish Super Lig) মুখোমুখি হয়েছিল বেসতিকাস ও অ্যান্টালিয়াসপোর (Besiktas vs Antalyaspor)। 

এই ম্যাচে মানবিকতার এমন এক দৃশ্য দেখা গেল, যা গোটা দুনিয়ার হৃদয় গলিয়ে চোখ ভিজিয়েছে। গোলশূন্য ভাবে শেষ হওয়া লিগের এই ম্যাচ শুরুর হওয়ার পর থেমেছিল ঠিক ৪ মিনিট ১৭ সেকেন্ডে (এই সময়তেই সপ্তাহ তিনেক আগে এক সোমের সকালে প্রথমবার ভূকম্পনে কেঁপে গিয়েছিল তুরস্ক)। আর ঠিক এই সময়ে ইস্তানবুলের ভোডাফোন স্টেডিয়ামে ম্যাচ দেখতে আসা ফ্যানরা হাজার হাজার সফটটয়েজ ছুড়ে দেন মাঠে। আর এই উপহারগুলি ভূমিকম্পে আক্রান্ত শিশুদের হাতে তুলে দেওয়া হবে।

বেসতিকাসই এই অসাধারণ উদ্যোগ নিয়েছিল। তারা সরকারি বিবৃতি দিয়ে জানায়, 'আমাদের ফ্যানরা এই অর্থবহ ইভেন্টের আয়োজন করেছিল। নাম দিয়েছিল দিজ টয় ইজ মাই ফ্রেন্ড। ভূমিকম্পে আক্রান্ত শিশুদের মানসিক ভাবে চাঙ্গা করার জন্যই এই উদ্যেগ। স্কার্ভ, টুপিও দিয়েছে। ' বেসতিকাসে ডিফেন্ডার তায়িব সানুক বলছেন, 'ফুটবলের থেকেও অনেক গুরুত্বপূর্ণ জিনিস রয়েছে। অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে আমাদের দেশ। এক সঙ্গে আমরা এই ক্ষত সারাতে পারব। আমাদের ফ্যানরা সত্যি অর্থবহ ইভেন্ট করল। আমাকে ছুঁয়ে গিয়েছে। আমি চাইব এমন বিপর্যয় যেন আর না দেখতে হয়।' সত্যি ফুটবলই হয়তো পারে অনেক হিসেব বদলে দিয়ে নতুন করে স্বপ্ন দেখাতে। সারা পৃথিবীর মানুষকে জুড়তে পারে এই খেলা। আবারও প্রমাণিত যা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.