Exclusive, ICC ODI World Cup 2023: ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ ছাড়া ইডেনে সেমি ফাইনাল! আলোচনা তুঙ্গে

২৭ মে বিসিসিআই-এর বিশেষ সাধারণ সভা ছিল। সেই বৈঠকে যোগ দিতে এবং আইপিএল ফাইনাল (IPL Final 2023) দেখতে আহমেদাবাদে গিয়েছেন সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, সচিব নরেশ ওঝা, কোষাধ্যক্ষ প্রবীর চক্রবর্তী ও সহ সভাপতি অমলেন্দু বিশ্বাস। 

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 26, 2023, 09:17 PM IST
Exclusive, ICC ODI World Cup 2023: ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ ছাড়া ইডেনে সেমি ফাইনাল! আলোচনা তুঙ্গে
একটি সেমি ফাইনাল আয়োজন করতে পারে ইডেন গার্ডেন্স। ফাইল চিত্র

সব্যসাচী বাগচী 

ভারত বনাম পাকিস্তান (IND vs PAK), মাদার অফ অল ব্যাটল আয়োজিত হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে তাই বলে হতাশ হওয়ার কিছু নেই। বরং পশ্চিমবঙ্গের ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর। সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন বিশ্বকাপের (ICC World Cup 2023) একটি সেমিফাইনাল ম্যাচ আয়োজনের দায়িত্ব পেতে চলেছে ইডেন গার্ডেন্স (Eden Gardens)। মঙ্গলবার অর্থাৎ ২৭ জুন ঘোষিত হবে আসন্ন ক্রিকেট বিশ্বকাপের সূচি। এর আগে সূত্র মারফত জানা গিয়েছে যে, ক্রিকেটের নন্দন কাননে একটি সেমিফাইনাল। ইডেন ছাড়া দ্বিতীয় সেমিফাইনালটি হতে পারে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আর মেগা ফাইনাল যে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজিত হবে, সেটা তো সবাই ধরেই নিয়েছেন। এর আগে, ১৯৯৬ সালের বিশ্বকাপের ভারত বনাম শ্রীলঙ্কার সেমিফাইনাল আয়োজিত হয়েছিল ইডেনে।

এছাড়া কাপ যুদ্ধের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) ম্যাচ আয়োজন করতে পারে ইডেন গার্ডেন্স। কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য আরও সুখবর। বাবর আজমদের দেখার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বিসিসিআই (BCCI) সূত্র মারফত জানা গিয়েছে যে,  পাকিস্তান বনাম বাংলাদেশ (Pakistan vs Bangladesh) হাইভোল্টেজ ম্যাচ আয়োজনের দায়িত্ব পেতে পারে ক্রিকেটের নন্দন কানন। ম্যাচ পড়তে পারে বাংলাদেশের বিরুদ্ধে। এছাড়াও সাকিব আল হাসান (Shakib Al Hasan)-তামিম ইকবালদের (Tamim Iqbal) আরও একটি ম্যাচ ইডেনে আয়োজিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এরসঙ্গে অন্য আর একটি ম্যাচ আয়োজনের দায়িত্বও পেতে পারে সিএবি (CAB)।

আরও পড়ুন: IND vs PAK, ICC ODI World Cup 2023: আহমেদাবাদেই 'মাদার অফ অল ব্যাটল'! সূচি ঘোষণা করতে চলেছে আইসিসি

আরও পড়ুন: EXCLUSIVE, IND vs PAK: অনীহা থাকলেও আহমেদাবাদেই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বাবরদের মহারণ, হাইব্রিড মডেলে হবে এশিয়া কাপ

২৭ মে বিসিসিআই-এর বিশেষ সাধারণ সভা ছিল। সেই বৈঠকে যোগ দিতে এবং আইপিএল ফাইনাল (IPL Final 2023) দেখতে আহমেদাবাদে গিয়েছেন সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, সচিব নরেশ ওঝা, কোষাধ্যক্ষ প্রবীর চক্রবর্তী ও সহ সভাপতি অমলেন্দু বিশ্বাস। সেই সময় আহমেদাবাদে ছিলেন সিএবি-র প্রাক্তন সভাপতি তথা আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য অভিষেক ডালমিয়া।  

আসন্ন বিশ্বকাপের ম্যাচগুলো কোন কোন ভেন্যুতে আয়োজিত হবে। সেই বিষয়ে এখনও সরকারি ঘোষণা করেনি আইসিসি। ২৭ জুন কাপ যুদ্ধের সূচি প্রকাশ করা হবে। 

একনজরে দেখে নিন ভারতের সম্ভাব্য সূচি

ভারত বনাম অস্ট্রেলিয়া, ৮ অক্টোবর, চেন্নাই

ভারত বনাম আফগানিস্তান, ১১ অক্টোবর, দিল্লি

ভারত বনাম পাকিস্তান, ১৫ অক্টোবর, আহমেদাবাদ

ভারত বনাম বাংলাদেশ, ১৯ অক্টোবর, পুনে

ভারত বনাম নিউ জিল্যান্ড, ২২ অক্টোবর, ধর্মশালা

ভারত বনাম ইংল্যান্ড, ২৯ অক্টোবর, লখনউ

ভারত বনাম কোয়ালিফায়ার, ২ নভেম্বর, মুম্বই

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, ৫ নভেম্বর, কলকাতা

ভারত বনাম কোয়ালিফায়ার, ১১ নভেম্বর, বেঙ্গালুরু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.