Euro 2020: Germany র রোডরোলারে পিষে গেল Latvia, গোল করেই আন্তর্জাতিক প্রত্যাবর্তন স্মরণীয় করলেন Thomas Mueller

থমাস মুলার লাতভিয়ার বিরুদ্ধে ২ বছর পর দেশের জার্সিতে প্রত্যাবর্তন করলেন।

Updated By: Jun 8, 2021, 01:31 PM IST
Euro 2020: Germany র রোডরোলারে পিষে গেল Latvia, গোল করেই আন্তর্জাতিক প্রত্যাবর্তন স্মরণীয় করলেন Thomas Mueller

নিজস্ব প্রতিবেদন: জার্মানি (Germany) ইউরো কাপ শুরুর আগে বাড়তি আত্মবিশ্বাস পেয়ে গেল। লাতভিয়ার বিরুদ্ধে ৭-১ গোলে জয় ছিনিয়ে নিল জোয়াকিম লো-র ( Joachim L০w) শিষ্যরা। ইউরো কাপের আগে শেষ ওয়ার্ম-আপ ম্যাচে লাতভিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক প্রত্যাবর্তন করলেন থমাস মুলার (Thomas Mueller)। তিন বছর পর দেশের হয়ে গোল করলেন তিনি। লাটভিয়াকে গোলের মালা পরানোর রাতে স্কোরশিটে নাম লিখিয়েছেন টিমো ওয়ার্নার এবং ইকে গুন্ডোয়ানের মতো চর্চিত ফুটবলাররাও।

সাল ২০১৯, তারিখ ৫ মার্চ। জার্মানির বিশ্বকাপ জয়ী কোচ জোয়াকিম লো বলেছিলেন, তাঁর ভাবনায় আর মুলার, জেরোম বোয়েতাং (Jerome Boateng) এবং ম্যাট হামেলস (Mates Hummels) নেই। কোচের এই সিদ্ধান্তে মুলার শুধু অবাকই হননি, রেগেও ছিলেন। কারণ জার্মান স্কোয়াডে তিনি নিজেই একটা ব্র্যান্ড। তাঁর মতো আক্রমণাত্মক মিডফিল্ডার বিশ্ববন্দিত। গত মার্চে মাসে লো বুঝতে পারেন যে, আসন্ন ইউরো কাপে (Euro 2020) তাঁর মুলার ও হামেলসকে প্রয়োজন। মুলার জানিয়ে দেন যে, তিনি দেশকে আরও একটি খেতাব জেতানোর জন্য প্রস্তুত আছে। তিনি রাজি আছেন খেলতে। মুলার ও হামেলসকে নিয়েই ইউরো কাপের স্কোয়াড সাজান লো। 

আরও পড়ুন: Sunil Chhetri পিছনে ফেলে দিলেন Lionel Messi কে! টুইট করে জানিয়ে দিল FIFA

মুলার লাতভিয়ার বিরুদ্ধে ২ বছর পর দেশের জার্সিতে প্রত্যাবর্তন করলেন। তিনি ফিরলেন পায়ে করে গোল নিয়েই। লাতভিয়ার ওপর রোডরোলার চালানোর রাতে মুলার বলছেন, "রেজাল্টটা আমার কাছে বড় ব্যাপার নয়, কিন্তু বড় ব্যাপারটা হলো যেভাবে আমরা ফুটবলটা খেলতে চেয়েছি, সেভাবেই কার্যকর করতে পেরেছি। ভাল লাগছে দারুণ একটা জয় পেয়ে। তবে আমি জানি ফ্রান্স কিন্তু একদম অন্যরকম খেলা খেলবে। এটা অত্যন্ত পরিস্কার।" যে কোনও বড় আসকরেই জার্মানি চমকে দেওয়ার ক্ষমতা রাখে। তাদের ফুটবল ব্র্যান্ডটাই আলাদা। আসন্ন ইউরোতেও অনেকেই বাজি ধরেছেন জার্মানদের নিয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.