French Open 2021: কষ্টার্জিত জয়ে কোয়ার্টার ফাইনালে Djokovic, ১৯ বছরের প্রতিদ্বন্দ্বীর সম্মানে দিলেন হাততালি

১৮টি গ্র্যান্ড স্লামের মালিক ১৯ বছরের অখ্যাত প্রতিদ্ধন্দ্বীর সম্মানে দিলেন হাততালি!

Updated By: Jun 7, 2021, 11:44 PM IST
French Open 2021: কষ্টার্জিত জয়ে কোয়ার্টার ফাইনালে Djokovic, ১৯ বছরের প্রতিদ্বন্দ্বীর সম্মানে দিলেন হাততালি

নিজস্ব প্রতিনিধি: শ্রদ্ধা, সম্মান এবং মানসিকতার মতো শব্দগুলোই আর পাঁচটা পেশার থেকে খেলাকে সম্পূর্ণ আলাদা করে। সোমবার রোলাঁ গারোর ফিলিপ শাঁতিয়ে স্টেডিয়াম সাক্ষী থাকল বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচের স্পোর্টসম্যানশিপের, ১৮টি গ্র্যান্ড স্লামের মালিক ১৯ বছরের অখ্যাত প্রতিদ্ধন্দ্বীর সম্মানে দিলেন হাততালি!

এদিন ইটালির লরেঞ্জো মুসেত্তিকে হারাতে সার্বিয়ান সুপারস্টারকে মাথার ঘাম পায়ে ফেলতে হয়েছিল। যেভাবে আজ মুসেত্তি খেলছিলেন মনে হচ্ছিল পুরুষদের সিঙ্গলসে হয়তো ইন্দ্রপতনের সাক্ষী হতে চলেছে রোলা গাঁরো। প্রথম জোড়া সেটের টাইব্রেকারেই জকোভিচকে হারতে হয়েছে মুসেত্তির দুর্দান্ত টেনিসের সামনে। তাঁর ছন্দে জকোভিচ কোথাও তাল কেটে ফেলছিলেন। যদিও শেষ পর্যন্ত জকোভিচ জেতেন ৬-৭ (৭-৯), ৬-৭ (২-৭), ৬-১, ৬-০, ৪-০ গেমে। 

আরও পড়ুন: French Open 2021: প্রি-কোয়ার্টার থেকেই ছিটকে গেলেন Serena Williams, ধরাশায়ী হলেন অনামী রাশিয়ানের কাছে

মুসেত্তি চোট পেয় বাধ্য হন কোর্ট ছাড়তে। জকোভিচ শুধুই মুসেত্তির কোমরে তাঁকে এগিয়ে দিলেন না। এই অসাধারণ লড়াইকে জানালেন কুর্নিশ। গোটা গ্যালারির সঙ্গে তিনিও মুসেত্তির কোর্ট ছাড়ার মুহূর্তে দিলেন হাততালি। জন্ম নিল এক অবিস্মরণীয় মুহূর্তের। আর এগুলোই থেকে যায় ইতিহাস হয়ে। যা জয়-পরাজয়ের অনেক ওপরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.