টেন্টব্রিজে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রাবাদা

লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট চলাকালীনই দ্বিতীয় টেস্টের আগে একটু বিপদে পড়ে গেল দক্ষিণ আফ্রিকা দল। কারণ, তাঁদের অন্যতম পেস বোলার কাগিসো রাবাদাকে এক ম্যাচের জন্য নির্বাসন দিল আইসিসি। যার ফলে টেন্টব্রিজে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না কাগিসো রাবাদা। ভাবছেন কী এমন করলেন রাবাদা?

Updated By: Jul 8, 2017, 02:35 PM IST
টেন্টব্রিজে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রাবাদা

ওয়েব ডেস্ক: লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট চলাকালীনই দ্বিতীয় টেস্টের আগে একটু বিপদে পড়ে গেল দক্ষিণ আফ্রিকা দল। কারণ, তাঁদের অন্যতম পেস বোলার কাগিসো রাবাদাকে এক ম্যাচের জন্য নির্বাসন দিল আইসিসি। যার ফলে টেন্টব্রিজে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না কাগিসো রাবাদা। ভাবছেন কী এমন করলেন রাবাদা?

আরও পড়ুন আজকের দিনের ক্রিকেটারদের দেখলে হাসি পায় কপিল দেবের

আসলে লর্ডস টেস্টের প্রথম দিনে ইংরেজ অলরাউন্ডার বেন স্টোকস আউট হওয়ার পরই ঘটনার সূত্রপাত। বেন স্টোকস আউট হন রাবাদার বাউন্সারে। ক্যাচ ধরেন উইকেটকিপার কুইন্টন ডিকক। এরপর স্টোকসকে অশালীন ভাষায় আক্রমণ করেন রাবাদা। সঙ্গে মাত্রাছাড়া উত্তেজনার বডি ল্যাঙ্গুয়েজ। আইসিসি সবদিক খতিয়ে দেখে রাবাদাকে এই শাস্তি দিল। শুধু টেন্টব্রিজ টেস্টে খেলতে না পারাই নয়, লর্ডস টেস্টেরও ম্যাচ ফি-র ১৫ শতাংশ কেটে নেবে আইসিসি।

আরও পড়ুন  গেইলদের বিরুদ্ধে একমাত্র টি২০ ম্যাচে ওপেন করতে পারেন বিরাট কোহলি

.