ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন করে ইস্তফা মরগ্যানের

ঘরোয়া লিগে ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন করে কোচের পদ ছাড়লেন ট্রেভর মরগ্যান। যুবভারতীতে শেষ ম্যাচে মহমেডানকে ৬-০ গোলে পর্যুদস্ত করে খেতাব জিতে নেয় লাল-হলুদ ব্রিগেড। এই নিয়ে পরপর দু`বার ঘরোয়া লিগের খেতাব জিতল তারা। ইস্টবেঙ্গলের হয়ে হ্যাটট্রিক-সহ ৪ গোল করেন অসি গোলমেশিন টোলগে ওজবে। অন্য দু`টি গোল করেন লেন আর পেন।

Updated By: May 14, 2012, 08:26 PM IST

ঘরোয়া লিগে ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন করে কোচের পদ ছাড়লেন ট্রেভর মরগ্যান। যুবভারতীতে শেষ ম্যাচে মহমেডানকে ৬-০ গোলে পর্যুদস্ত করে খেতাব জিতে নেয় লাল-হলুদ ব্রিগেড। এই নিয়ে পরপর দু`বার ঘরোয়া লিগের খেতাব জিতল তারা। ইস্টবেঙ্গলের হয়ে হ্যাটট্রিক-সহ ৪ গোল করেন অসি গোলমেশিন টোলগে ওজবে। অন্য দু`টি গোল করেন লেন আর পেন। তবে এদিন দলকে কলকাতা লিগে চ্যাম্পিয়ন করেই ইস্টবেঙ্গল কর্তৃপক্ষকে ইমেলে ইস্তফাপত্র পাঠিয়ে দেন বিদেশি কোচ। তাঁকে অন্ধকারে রেখেই যে ভাবে ক্লাবকর্তারা আগামী মরসুমের দল গড়া শুরু করেছিলেন, তাতে যথেষ্ট ক্ষুব্ধ ছিলেন মরগ্যান। এদিন তাই দলকে চ্যাম্পিয়ন করেই দলের কোচের থেকে ইস্তফা দিলেন তিনি।
লিগের শেষ ম্যাচে মহমেডানকে হারালেই খেতাব জিতে যেত লাল-হলুদ শিবির। কার্যত ভাঙাচোরা দল নিয়ে মাঠে নামা মহমেডান ফুটবলাররা ইস্টবেঙ্গলের সামনে কোন লড়াই তুলে ধরতে পারেনি। ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন টোলগে। প্রথমার্ধেই হ্যাটট্রিক সেরে ফেলেন অসি গোলমেশিন। দ্বিতীয়ার্ধের শুরুতে আবার গোল করেন টোলগে। লাল-হলুদ জার্সি গায়ে নিজের বিদায়ী ম্যাচ স্মরণীয় করে রাখলেন অসি গোলমেশিন। ইস্টবেঙ্গলের হয়ে বাকি দুটি গোল করেন পেন আর লেন। এদিন শিলিগুড়িতে অন্য ম্যাচে প্রয়াগ ইউনাইটেড ২-০ গোলে মোহনবাগানকে হারিয়ে দেওয়ার টানা দ্বিতীয় বারের জন্য ঘরোয়া লিগ জয় নিশ্চিত হয়ে যায় ইস্টবেঙ্গলের।

.