Deep Dasgupta | Virat Kohli | Exclusive: 'রান-খরা কাটাতে বিরাটের শেষ সুযোগ এশিয়া কাপ'

"টেকনিকের দিক থেকে কোনও সমস্যা নেই বিরাটের। ওর সমস্যা মানসিক।" 

Updated By: Jul 17, 2022, 09:30 PM IST
Deep Dasgupta | Virat Kohli | Exclusive: 'রান-খরা কাটাতে বিরাটের শেষ সুযোগ এশিয়া কাপ'
ফের ব্যর্থ বিরাট কোহলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ম্যাঞ্চেস্টারেও ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ও চূড়ান্ত ওয়ান ডে ম্যাচেও রান-খরা কাটল না বিরাট কোহলির (Virat Kohli)। রবিবার অর্থাৎ আজ ২২ বল খেলে তিনি ফিরলেন ১৭ রানে। ৮.১ ওভারে রিস টপলির ফুল লেংথের বল খেলতে গিয়ে ঠকে যান বিরাট। মিডলস্টাম্পে ফুল লেংথের বল রেখেছিলেন টপলি। কোহলি যা সামনের পায়ে খেলতে গিয়েছিলেন। বল ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটকিপার জস বাটলারের হাতে।

দলের তারকা ক্রিকেটারের এই পরিস্থিতি দেখে চিন্তিত ভারতীয় সমর্থকেরাও। ইংল্যান্ডে এ বার সীমিত ওভারের ক্রিকেটে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি বিরাট। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিন বল খেলে তিনি করেন ১ রান। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ছয় বল খেলে তিনি করেন ১১ রান। অন্য দিকে, প্রথম ওয়ান ডে ম্যাচেও খেলেননি বিরাট। দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ২৫ বলে করেন ১৬ রান। ভারতীয় সমর্থকেরা আশায় ছিলেন শেষ ম্যাচে জ্বলে উঠবেন বিরাট। কিন্তু সেই ম্যাচেও তিনি ব্যর্থ হওয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোহলি নিয়ে চিন্তিত বিশেষজ্ঞেরা।

তাঁদের আশঙ্কা এই ছন্দে কোহলি খেলতে থাকলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে বিরাট শেষ পর্যন্ত দলে থাকবেন কি না? এ প্রসঙ্গে প্রাক্তন ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান দীপ দাশগুপ্ত জি ২৪ ঘণ্টাকে এক সাক্ষাৎকারে বলেন, "টেকনিকের দিক থেকে কোনও সমস্যা নেই বিরাটের। ওর সমস্যা মানসিক। অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার পরে কোনও জায়গায় মনোনিবেশ করতে গিয়ে সমস্যা হচ্ছে ওর।" যোগ করেন, "'টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে বিরাট থাকবে কি না, তা এখনও বলার সময় আসেনি। এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটের থাকার সম্ভাবনা ৫০-৫০। আগস্টে এশিয়া কাপ রয়েছে। সেখানে নিজেকে প্রমাণ করার শেষ সুযোগ পাবে। সেই সুযোগ কাজে লাগাতে হবে বিরাটকে। ইতিমধ্যেই কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে একপ্রস্ত কথা হয়েছে ওর। আশা করছি, দ্রুত রানে ফিরবে ও।"

আরও পড়ুন: Tamim Iqbal: ফেসবুকেই টি-২০ থেকে অবসরের ঘোষণা, তামিম বলছেন বিশ্বকাপের দল তৈরি নয়!

আরও পড়ুনWATCH | Jadeja: চমকে দেওয়ার মতো জোড়া ক্যাচ! জাদেজা বোঝালেন কেন তিনি 'রকস্টার'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.