Tamim Iqbal: ফেসবুকেই টি-২০ থেকে অবসরের ঘোষণা, তামিম বলছেন বিশ্বকাপের দল তৈরি নয়!

চট্টগ্রাম-জাত বাঁ হাতি ব্যাটার তামিম শেষবার বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে খেলেছিলেন ২০২০ সালের মার্চে।

Updated By: Jul 17, 2022, 09:09 PM IST
Tamim Iqbal: ফেসবুকেই টি-২০ থেকে অবসরের ঘোষণা, তামিম বলছেন বিশ্বকাপের দল তৈরি নয়!
তামিমের চাঞ্চল্যকর মন্তব্য!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৪ ঘণ্টাও হয়নি টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তামিম ইকবাল (Tamim Iqbal)। গত শনিবার ফেসবুকেই তামিম লিখে দেন, "আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।"

এর মধ্যেই আগামী বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলা ৫০ ওভারের বিশ্বকাপ (ICC World Cup 2023) নিয়ে বড় কথা বলে দিলেন তামিম! বাংলাদেশের ওয়ানডে ক্যাপ্টেন বলছেন যে, বিশ্বকাপের দল তৈরি নয়! ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে তাদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইওয়াশ করার পরেই চাঞ্চল্যকর কথা বলে দিলেন। শাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও ইয়াসির আলিকে বাদ দিয়েই বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে।

তামিম এক সাক্ষাৎকারে বলেন, "সত্যি বলতে আমাদের লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ। এই নিয়ে কোনও সন্দেহ নেই। আমরা দলগঠনের প্রক্রিয়ার মধ্যে আছি। বেশি দূর এখনই ভাবতে চাই না। কেউ জানে না, কে চোট পাবে, কে দলে থাকবে, কে থাকবে না! আমি বলতে পারি যে, দল নিয়ে আমার অল্প বিস্তর ধারনা আছে, কীরকম কম্বিনেশন হতে পারে। চোটের জন্য দু'জন প্লেয়ার না খেললেও আমি জানি কী কম্বিনেশনে খেলব। আমি এটা বলব না যে, আমাদের দল বিশ্বকাপের জন্য তৈরি আছে।" ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইওয়াশ করে উচ্ছ্বসিত নন তামিম, তিনি বলেছেন যে, স্পিন সহায়ক উইকেটে খেলে তাঁরা জিতে্ছেন। ভাল উইকেটে খেলার চ্যালেঞ্জ নিতে চান।

চট্টগ্রাম-জাত এই ব্যাটসম্যান ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১৭৫৮ করেছেন বাংলাদেশের হয়েছেন। তিনিই বাংলাদেশের প্রথম ও একমাত্র ব্যাটসম্যান যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে শতরান করেছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে মাহমুদুল্লাহ রিয়াদ ও শাকিবুল হাসানের পরে তামিমই টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানকারী।

আরও পড়ুন: WATCH | Jadeja: চমকে দেওয়ার মতো জোড়া ক্যাচ! জাদেজা বোঝালেন কেন তিনি 'রকস্টার'

আরও পড়ুন:  India vs England, 3rd ODI: পাণ্ডিয়া-চাহালের সৌজন্যে ইংল্যান্ড অলআউট ২৫৯ রানে

আরও পড়ুনMS Dhoni | Lungi Ngidi: ধোনিতে মজে এনগিডি! জানালেন জীবনের বিরাট প্রাপ্তির কথা
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.