Cristiano Ronaldo: 'এখনও মোটিভেটেড আমি'! আর কতদিন খেলবেন সিআর সেভেন? জানিয়ে দিলেন নিজেই

'আমি আশা করি যে, আর কিছু বছর আমি ফেডারেশনের অংশ হয়ে থাকব। আমি এখনও মোটিভেটেড। আমার লক্ষ্য অনেক ওপরে। জাতীয় দলের রাস্তা আমার বন্ধ হয়ে যায়নি। দলে অনেক কোয়ালিটির তরুণ ফুটবলার রয়েছে। আমি বিশ্বকাপে থাকছি।'

Updated By: Sep 21, 2022, 05:56 PM IST
Cristiano Ronaldo: 'এখনও মোটিভেটেড আমি'! আর কতদিন খেলবেন সিআর সেভেন? জানিয়ে দিলেন নিজেই
ইউরো কাপ হাতে সিআর সেভেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) বয়স এখন ৩৭ বছর। আর কতদিনই বা তিনি খেলবেন? এমনই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ফুটবল মহলে। নভেম্বরে কাতার বিশ্বকাপে খেলতে নামার আগে সিআর সেভেন জানিয়ে দিলেন যে, বিশ্বকাপের পরই তিনি থামছেন না। আরও দু'বছর আন্তর্জাতিক ফুটবলে দেখা যাবে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে। রোনাল্ডো জানিয়ে দিলেন যে, ২০২৪ সালে অনুষ্ঠিত ইউরো চ্যাম্পিয়নশিপে নিজেকে দেখতে চান তিনি। অর্থাৎ ৩৯ বছর পর্যন্ত খেলার ইচ্ছা রয়েছে পর্তুগিজ জাদুকরের। যদিও রোনাল্ডো আগে ইঙ্গিত দিয়েছিলেন যে, কাতার বিশ্বকাপের পরেই হয়তো আন্তর্জাতিক আঙিনা থেকে নিজের বুট জোড়া তুলে রাখতে পারেন তিনি। কিন্তু রোনাল্ডো কার্যত মত বদলালেন। 

পর্তুগিজ ফুটবল ফেডারেশনের বার্ষিক পুরস্কার প্রদান অনুষ্ঠানে রোনাল্ডোকে সম্মানিত করা হয়েছে। পর্তুগালের সর্বকালের সর্বোচ্চ গোলশিকারি হওয়ার স্বীকৃতি তিনি পেয়েছেন। রোনাল্ডো এই অনুষ্ঠানে বলেছেন, 'আমি আশা করি যে, আর কিছু বছর আমি ফেডারেশনের অংশ হয়ে থাকব। আমি এখনও মোটিভেটেড। আমার লক্ষ্য অনেক ওপরে। জাতীয় দলের রাস্তা আমার বন্ধ হয়ে যায়নি। দলে অনেক কোয়ালিটির তরুণ ফুটবলার রয়েছে। আমি বিশ্বকাপে থাকছি। আমি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও থাকতে চাই।'

জুভেন্তাস থেকে ম্যান ইউ-তে আসার পর লাল জার্সিতে গত মরসুমে ৩৮ ম্যাচে ২৪ গোল করেছেন রোনাল্ডো। কোনও ট্রফির মুখ দেখেননি তিনি। প্রিমিয়র লিগ ও চ্যাম্পিয়ন্স লিগেও বেশি দূর এগোতে পারেনি ম্যান ইউ। আগামী বছর ৩০ জুন পর্যন্ত রোনাল্ডোর সঙ্গে ম্যান ইউয়ের চুক্তি রয়েছে। মনে করা হচ্ছে সেই চুক্তি আরও এক বছরের জন্য নবীকরণ হতে পারে। ম্যান ইউ এখন নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগের সঙ্গে পথচলা শুরু করেছে। চলতি প্রিমিয়র লিগে রোনাল্ডোর শুরুটা বেশ মন্থর গতিতেই হয়েছে। গত সপ্তাহে ইউরোপা লিগে রোনাল্ডো পেনাল্টিতে গোল পেয়েছেন শেরিফ টিরাসপোলের বিরুদ্ধে। ২০১৬ সালে রোনাল্ডোর নেতৃত্বে পর্তুগাল ইউরো চ্যাম্পিয়ন হয়েছিল। টুর্নামেন্টে রোনাল্ডোর পা থেকে এসেছিল তিন গোল। আগামী ২৪ নভেম্বর পর্তুগাল বিশ্বকাপ অভিযান শুরু করবে ঘানার বিরুদ্ধে। এরপর ২৯ নভেম্বর দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের বিরুদ্ধে নামবে রোনাল্ডো অ্যান্ড কোং। গ্রুপ পর্যায়ে পর্তুগালের শেষ ম্যাচ ২ ডিসেম্বর। প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। দেখার রোনাল্ডো এবার দেশকে কাঙ্খিত বিশ্বকাপ জেতাতে পারেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.