সাত জন করোনা পজিটিভ; তিন দল নিয়ে ৩৬ ওভারের সলিডারিটি কাপ স্থগিত করল ক্রিকেট সাউথ আফ্রিকা

এই সাত জন ছাড়া আর কেউ আক্রান্ত কিনা সেই নিয়ে কোনও মন্তব্য করেনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 23, 2020, 01:28 PM IST
সাত জন করোনা পজিটিভ; তিন দল নিয়ে ৩৬ ওভারের সলিডারিটি কাপ স্থগিত করল ক্রিকেট সাউথ আফ্রিকা
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: করোনা পরবর্তী সময়ে এক্কেবারে নতুন অবতারে ক্রিকেটকে ফেরানোর পরিকল্পনা করেছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। তিন দল নিয়ে ৩৬ ওভারের ম্যাচ, টুর্নামেন্ট সলিডারিটি কাপ ২৭ জুন আয়োজনের পরিকল্পনা করেছিল ক্রিকেট সাউথ আফ্রিকা। কিন্তু ফের করোনার কারণেই অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে গেল সেই টুর্নামেন্ট।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে সাত ব্যাক্তির করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। সরকারি নির্দেশ মেনে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সবার করোনা টেস্ট করে। সেই পরীক্ষার আওতায় চুক্তিবদ্ধ  ক্রিকেটার ছাড়াও ছিলেন বোর্ডের সদস্য, সংস্থার কর্মী সহ বোর্ডের সঙ্গে যুক্ত সবাই।

 

এই দেশের সরকার আস্তে আস্তে শারীরিক সংস্পর্শে আসা খেলাধূলাকে ছাড়পত্র দেওয়ার কথা ভাবছে। তার আগে গণ কোভিড-19 টেস্ট করতে নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত ক্রীড়া সংস্থাগুলোকে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের অ্যাকটিং সিইও জ্যাকুয়েস জানান, "বোর্ডের সঙ্গে যুক্ত ১০০ জনের করোনা টেস্ট হয়েছে। ৭ জনের পজিটিভ পাওয়া গেছে। কাদের হয়েছে সেটা জানানো যাবে না। এটা আমাদের প্রোটকল বহির্ভূত। তবে পরীক্ষার তুলনায় আক্রান্তের সংখ্যা খুবই নগণ্য।"

এই সাত জন ছাড়া আর কেউ আক্রান্ত কিনা সেই নিয়ে কোনও মন্তব্য করেনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তাই ২৭ জুন সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত হতে চলা সলিডারিটি কাপ আপাতত অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা।

আরও পড়ুন - গোল করতেই রেকর্ড গড়লেন রোনাল্ডো, জয়ে ফিরল জুভেন্টাস

.